1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হবিগঞ্জে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনে ৪ জনকে জরিমানা
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

হবিগঞ্জে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনে ৪ জনকে জরিমানা

নূরুজ্জামান ফারুকী
  • প্রকাশিত: রবিবার, ৩০ জানুয়ারি, ২০২২
  • ১৯৯ বার পড়েছে

হবিগঞ্জের বাহুবলে আসন্ন ৩১ জানুয়ারী ইউনিয়ন পরিষদের নির্বাচন। এ নির্বাচন উপলক্ষে উপজেলার পুটিজুরী, সাতকাপন, বাহুবল সদর, মিরপুর, ভাদেশ্বর ইউনিয়ন সহ ৫ টি ইউনিয়নে নির্বাচনী আচরণ বিধিমালা ও ইউনিয়নের বিভিন্ন বাজারে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিতকরণের লক্ষ্যে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

শনিবার (২৯ জানুয়ারী) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি মিল্টন চন্দ্র পাল। এসময় পুটিজুরী ইউনিয়নে গাড়িবহরে শোভাযাত্রা করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে উপজেলার ২ নং পুটিজুরী ইউনিয়নের মোঃ মুদ্দত আলী (আওয়ামী লীগ), নৌকার চেয়ারম্যান প্রার্থী কে ১০ হাজার জরিমানা করা হয়। পরে সাতকাপন ইউনিয়নের আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার, ৪ নং বাহুবল সদর ইউনিয়নের ঘোড়া প্রতীকে চেয়ারম্যান প্রার্থীকে ৫ হাজার, ভাদেশ্বর ইউনিয়নের মটর সাইকেল প্রতীকে চেয়ারম্যান প্রার্থীকে ২ হাজার টাকা এবং একই ইউনিয়নের একজন সাধারন সদস্য প্রার্থীকে ২ হাজার সহ মোট ২৯ হাজার জরিমানা করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পাল রাত সাড়ে ১০ টায় জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীগের মধ্যে অনেকেই শোভাযাত্রা ও তাদের সমর্থকরা মিছিল বের এবং দেয়ালে পোস্টার লাগিয়েছেন। এ জন্য তাদেরকে এ অর্থদণ্ড করা হয়েছে। একই সাথে স্বাস্থ্যবিধি লংঘন এর দায়ে অভিযান পরিচালনা করেন বাহুবল উপজেলা নবাগত সহকারী কমিশনার ভূমি রেহানা মজুমদার। এ ধরনের অভিযান অব্যাহত আছে বলেও সহকারী কমিশনার ভূমি মিল্টন চন্দ্র পাল জানান। ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন বিজিবির একটি টিম ও বাহুবল থানা পুলিশ।

উল্লেখ্য আগামী ৩১ জানুয়ারি বাহুবল উপজেলার ৭ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। এদিকে শান্তিপূর্ণভাবে নির্বাচন করার লক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। নির্বাচনী আচরণবিধি লংঘন করলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD