1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
হবিগঞ্জের সাতছড়ি উদ্যান থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার দৈনিক কালজয়ী
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

হবিগঞ্জের সাতছড়ি উদ্যান থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

অপু আহমেদ রওশন:
  • প্রকাশিত: শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ২৪৩ বার পড়েছে
সুনামগঞ্জ চুনারুঘাট
হবিগঞ্জের সাতছড়ি উদ্যান থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান থেকে আবারো বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্যানের একটি ব্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ৯টি এক নলা বন্দুক, ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। শুক্রবার ১৩ আগস্ট রাত ৮টায় এ অস্ত্রগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছে বিজিবি। বিষয়টি নিশ্চিত করেছেন- বিজিবির ৫৫ হবিগঞ্জ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সামিউন্নবী চৌধুরী। জানা গেছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১ আগস্ট থেকে গোপন অভিযানে নামে বিজিবি। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সাতছড়ি জাতীয় উদ্যান সংলগ্ন একটি ব্রিজের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি বড় কার্টুন থেকে ৯টি একনলা বন্দুক, ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড গুলি উদ্ধার করে।

লে. কর্ণেল সামিউন্নবী চৌধুরী বলেন, সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত আমাদের অভিযান চলে। বর্তমানে অভিযান বন্ধ রয়েছে। তবে গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। উল্লেখ্য, ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান এবং প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছিল র‌্যাব। এরপর একই বছরের ১৬ অক্টোবর থেকে চতুর্থ দফার প্রথম পর্যায়ে উদ্যানের গহিন অরণ্যে মাটি খুঁড়ে ৩টি মেশিনগান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণ ক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চ ক্ষমতা সম্পন্ন রেডিও উদ্ধার করা হয়। পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

এ ঘটনায় পৃথক ছয়টি মামলা করা হয়। পরবর্তীতে বিজিবিও একাধিক দফায় সাতছড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD