1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্মার্টফোনের আশক্তি দুর করতে মাঠে খেলাধুলার উদ্যোগ
বাংলাদেশ । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

স্মার্টফোনের আশক্তি দুর করতে মাঠে খেলাধুলার উদ্যোগ

মিজানুর রহমান:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ২৭৩ বার পড়েছে

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নে শিশু কিশোর ও যুবদের স্মার্টফোনের গেইম খেলা থেকে দুরে রাখতে নিয়মিত খেলা ধুলার প্রশিক্ষনের উদ্যোগ হাতে নিয়েছে প্রেরণায় ‘৫২‘ ক্রীড়া একাডেমি।ইন্টারনেটের এই যুগে আমরা স্মার্টফোনের গেইম খেলতে খেলতে সত্যিকারের খেলা প্রায় ভুলতেই বসেছি! কিন্তু খেলাধুলা করা দেহের জন্য যেমন দরকারি তেমনি মনের সুস্থতায়ও উপকারী। আর হ্যাঁ, খেলাধুলা শুধু ছোট বাচ্চাদের জন্য না, বড়দের জন্যও খেলাধুলা অনেক দরকারি।

তাই ছোট বাচ্চাদের খেলার উপকারিতা শেখাতে গিয়ে নিজের ব্যাপারটাও ভুলে যাননি কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের তরুন জাকির হোসেন।৭৫ কুষ্টিয়া-১ আসনের সাংসদ আঃ কাঃ মঃ সওয়ার জাহান বাদশাহ্ এমপি’র সুযোগ্য সন্তান শাইখ আল জাহান শুভ্র’র পৃষ্ঠপোষকতায় প্রেরণায় ‘৫২‘ ক্রীড়া একাডেমির ব্যানারে শিশু কিশোর ও যুবকদের নিয়মিত খেলা ধুলার প্রশিক্ষন দিয়ে আসছে তরুন কোচ জাকির হোসেন রাজু।

প্রেরণায় ‘৫২‘ ক্রীড়া একাডেমির পৃষ্ঠপোষক ‘শাইখ আল জাহান শুভ্র‘ বলেন, একটা সময় ছিল যখন এদেশের শিশু-কিশোররা অবসর সময়ে বন্ধুদের সাথে গল্পগুজব করত, বিকেল হলে বন্ধুদের সাথে মাঠে খেলানো, রাতে বাবা মায়ের সাথে গল্পগুজব করা, আর সকাল হতে খুব ভোরে ঘুম থেকে উঠে আম কুড়ানো ইত্যাদি ছিল তাদের কাছে সময় কাটানোর মাধ্যম।কিন্তু আধুনিক প্রযুক্তির ছোয়াঁ এগুলোকে অনেক দূরে ভাঁসিয়ে নিয়ে গেছে। এগুলোকে এখনকার দিনে ঐতিহ্যবাহী ক্ষেত বা ব্যাক ডেটেড মনে করা হয়। একটা সুন্দর, সুখী ও স্বাভাবিক জীবন যাপনের জন্য শিশু ও যুবকদের অনলাইন গেমে আসক্তি থেকে বের করে আনতে আমরা শরির চর্চা ও খেলা ধুলার প্রতি বিশেষ নজর দিয়েছি এবং তাদের প্রশিক্ষনের ব্যাবস্থা করেছি।

তরুন কোচ রাজু বলেন, ঘর ও কাজের মাঝে প্রতিদিন ৩০ মিনিট সময় বের করুন খেলার জন্য, পরিবারের সবাইকে উদ্বুদ্ধ করুন এই ব্যাপারে। আর অবশ্যই একে বাধ্যবাধকতা না মনে করে খেলাকে শখ হিসেবে গ্রহন করুন, পরিবারের সাথে খেললে পারিবারিক সম্পর্ক আরও দৃঢ় হবে সাথে সময়টাও কাটবে আনন্দে। বিভিন্ন রকম খেলা খেলতে পারেন যেমন, সাইক্লিং, সুইমিং, রানিং ইত্যাদি। এছাড়া শুধুমাত্র হাঁটার মাধ্যমেও এই প্রয়োজনীয়তা পূরণ করতে পারেন, তবে তা করা উচিত দলগতভাবে কারণ একা করে এর প্রকৃত আনন্দ পাওয়া সম্ভব না।তিনি আরো বলেন,খেলাধুলাকে কিছু কিছু রোগের চিকিৎসা হিসেবে গ্রহন করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD