1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্বীকৃতি না পাওয়ার আক্ষেপ নিয়ে বীর মুক্তিযোদ্ধা এখলাসের জীবনাবসান
বাংলাদেশ । সোমবার, ০৬ মে ২০২৪ ।। ২৬শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

স্বীকৃতি না পাওয়ার আক্ষেপ নিয়ে বীর মুক্তিযোদ্ধা এখলাসের জীবনাবসান

তানভীর আহমেদ:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ২২৬ বার পড়েছে
স্বীকৃতি না পাওয়ার আক্ষেপ নিয়ে বীর মুক্তিযোদ্ধা এখলাসের জীবনাবসান

মহান স্বাধীনতা যুদ্ধকালীন ১ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা হওয়া সত্ত্বেও রাষ্ট্রীয় স্বীকৃতি ও সম্মাননা বঞ্চিত মুক্তিযোদ্ধা মোহাম্মদ এখলাসের জীবনাবসান হয়েছে । আজ সকাল সাতটায় কর্ণফুলী উপজেলার অন্তর্গত বড়উঠান ইউনিয়নের দৌলতপুর গ্রামে নিজের বাসায় তিনি ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন ) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর । তিনি স্ত্রী ও তিন পুত্র সন্তানের জনক ছিলেন ।

জীবদ্দশায় বীর মুক্তিযোদ্ধা মোঃ এখলাছ , মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গণি ওসমানীর স্বাক্ষরিত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট ও মুক্তিযুদ্ধ সংসদ কর্তৃক প্রদত্ত সনদপত্র নিয়ে মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেও মুক্তিযোদ্ধার তালিকায় তার নাম অন্তর্ভুক্ত করতে পারেননি ।

আজ এই বীর মুক্তিযোদ্ধা কে দাফনকালে বাংলাদেশের চিরায়িত প্রথা অনুযায়ী বাজলোনা বিউগলের করুণ সুর এবং দেয়া হলো না গান সেলুট । তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য মানুষ ছুটে এসে তার জানাজায় শরিক হন । এসময় জানাজায় উপস্থিত সাধারণ মানুষকে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় । তার মৃত্যুতে কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ ফারুক চৌধুরী, বড়উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ দিদারুল আলম , বিশিষ্ট সমাজসেবক ও কলামিস্ট এম.এ. মাসুদ সহ অসংখ্য বিশিষ্টজনেরা গভীর শোক ও মনোবেদনা প্রকাশ করেছেন ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD