1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সুন্দরবনে একশত লবনাক্ত পানির কুমির অবমুক্ত
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ ।। ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সুন্দরবনে একশত লবনাক্ত পানির কুমির অবমুক্ত

ইসমাইল হোসেন লিটন
  • প্রকাশিত: বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৩৯ বার পড়েছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সুন্দরবনে একশটি লবন পানির কুমির অবমুক্ত করেছে বনবিভাগ। সুন্দরবনের দুটি বিভাগের চারটি রেঞ্জে এসব কুমির অবমুক্ত করা হয়। বুধবার বেলা ১১টায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল কুমির প্রজনন কেন্দ্রের পাশের করমজল খালে ৮টি লবন পানির কুমির ছেড়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান বন সংরক্ষক (সিসিএফ) আমির হোসাইন চৌধুরী ও বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দোসহ বনবিভাগের কর্মকর্তারা। সাত থেকে নয় বছর বয়সের ৯৮টি এবং দুটি ১৫ বছর বয়সের লবন পানির কুমির অবমুক্ত করা হয়েছে। খুলনাঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দো বলেন, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা জেলার সুন্দরবনের পূর্ব ও পশ্চিম বিভাগের চারিটি রেঞ্জের বিভিন্ন নদী খালে একই সময়ে বিভিন্ন বয়সের মোট একশটি লবন পানির কুমির ছাড়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সুন্দরবনের ভেতরের নদীখালের ভারসাম্য রক্ষায় কুমির ছাড়ার উদ্যোগ নেয়। করমজল কুমির প্রজনন কেন্দ্রের পুকুরে থাকা কুমিরের ডিম থেকে ফোটানো বাচ্চা লালন পালন করে বড় করা হয়। সেই কুমির আজ বনের নদীখালে অবমুক্ত করা হল। এর মধ্যে শরণখোলা রেঞ্জের আলিবান্দা, শাপলা ও মরাভোলা খালে ২০টি কুমির অবমুক্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD