1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
স্কুল কমিটি বিলুপ্তির সভাপতি, সম্পাদক এবং অর্থ সম্পাদক এর বিরুদ্ধে মানববন্ধন
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

স্কুল কমিটি বিলুপ্তির সভাপতি, সম্পাদক এবং অর্থ সম্পাদক এর বিরুদ্ধে মানববন্ধন

কবির হোসেন মিজি
  • প্রকাশিত: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩
  • ১৩৭ বার পড়েছে

অনিয়ম, স্বজনপ্রীতি, প্রভাত আনন্দ স্কুল কমিটি বিলুপ্তির! সভাপতি, সম্পাদক এবং অর্থ সম্পাদক এর বিরুদ্ধে মানববন্ধন। ২১ জানুয়ারি শনিবার, ঢাকার আগারগাঁও এ অবস্থিত “প্রভাত আনন্দ স্কুল” প্রাঙ্গনে ‘প্রভাত সমাজকল্যাণ সংস্থার’ প্রতিষ্ঠাতা ও সহ-সভাপতি এবং স্কুল কমিটির সভাপতি জনাব আমিনুল ইসলাম মিন্টুর নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনটির ঢাকা জেলার সভাপতি ও স্কুল কমিটির সদস্য মোঃ আনোয়ার হোসেন, ঢাকা জেলার অর্থ সম্পাদক ও স্কুল কমিটির সদস্য মোঃ শামিম হোসেন, ঢাকা জেলার সাংগঠনিক সম্পাদক ও স্কুল কমিটির সদস্য মোঃ আব্দুল্লাহ আল মামুন, ঢাকা জেলার সহ-সাংগঠনিক ও স্কুল কমিটির সদস্য সম্পাদক মোঃশামিম খান ও অন্যান্য সদস্যসহ “প্রভাত আনন্দ স্কুলের” শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা জানান, সংগঠনটি অরাজনৈতিক এবং অলাভজনক হিসেবে সমাজ সেবা অধিদপ্তর থেকে নিবন্ধিত হলেও আদতে পুরোপুরি লাভজনক এবং রাজনৈতিক সংগঠনে পরিণত হয়েছে। দীর্ঘ ১২ বছর ধরে গুরুত্বপূর্ণ পদসমূহে (সভাপতি, সেক্রেটারি এবং অর্থ সম্পাদক) কোন ধরনের রদবদল লক্ষ্য করা যায়নি।

পুরোপুরি পরিবারতান্ত্রিক সংগঠনে পরিণত হয়েছে। গুরুত্বপূর্ণ পদসমূহে পরিবারের সদস্যদেরকে রাখা হয়েছে। প্রতিষ্ঠাকালীন সময়ে সংগঠনটির চারজন প্রতিষ্ঠাতা সদস্য থাকলেও পরবর্তীতে ৫ বছর পর নিজেদের অস্ত্বিত্ব টিকেয়ে রাখতে রাতের আঁধারে নিজেদের পরিবারের সদস্যদের প্রতিষ্ঠাতা পদ দেয়া হয়।

কোন সদস্য সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সংগঠন পরিচালনার কথা বললেই তাকে সংগঠন থেকে বের করে দেয়ার নোংরা মানসিকতা দেখিয়েছেন সংগঠনটির সভাপতি জনাব আমির হোসেন রাজু।নিজেদের স্বার্থ হাচিল করার উদ্যেশ্য ও চিন্তা-ভাবনা নিয়ে কাজ করে যাচ্ছে।

নিজ ইচ্ছা মাফিক পছন্দমত বিভিন্ন ইউনিটে কমিটি করেন এবং নিজের এজেন্ডা বাস্তবায়ন না হলে কমিটি বিলুপ্তি করে দেন একক ক্ষমতাবলে।সামাজিক সংগঠনের ব্যানারে আয় রোজগার করার ধান্দায় মত্ত হয়ে ক্ষমতালোভী হিসেবে ইতিমধ্যে পরিচিতি পেয়েছে পরিচিত মহলে।

বক্তরা বলেন নানান অনিয়ম, স্বৈরাচারী, ভদ্রতার মুখোশধারী সভাপতি ও তার আশীর্বাদপুষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আজকের এই মানববন্ধন। এই সংগঠনটিকে টিকিয়ে রাখতে হলে এই কমিটি হঠানো ছাড়া কোন বিকল্প নেই। আমরা সংগঠনটিকে টিকিয়ে রাখতে সকল ধরনের কার্যক্রম অব্যাহত রাখব।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD