1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সৈয়দপুরে দূর্নীতির কারণে ইউপি চেয়ারম্যানের অফিসে ছাত্র জনতার তালা
বাংলাদেশ । মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সৈয়দপুরে দূর্নীতির কারণে ইউপি চেয়ারম্যানের অফিসে ছাত্র জনতার তালা

শাহজাহান আলী মনন
  • প্রকাশিত: সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ৬০ বার পড়েছে

অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুনের অফিসে তালা লাগিয়ে দিয়েছে ছাত্র জনতা। এসময় চেয়ারম্যানকে আপোষে চলে যেতে বললেও তিনি চেয়ার না ছাড়ায় জোর করে বের করে দেয়া হয়। সোমবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১ টায় এই ঘটনা ঘটেছে।

তালা লাগানোর কারণ সম্পর্কে এলাকাবাসী জানান, নির্বাচিত হওয়ার পর থেকেই চেয়ারম্যান জুন চরম স্বেচ্ছাচারী হয়ে ব্যাপক অনিয়ম দূর্নীতি করে চলেছেন। ঈদের সময় সরকারী বরাদ্দকৃত ভিজিএফ’র চাল দুস্থ অসহায় মানুষকে না দিয়ে বিক্রি করে খেয়েছে। দরিদ্রদের জন্য সকল ধরনের ভাতা কার্ড করে দিতে ন্যুনতম ৩ হাজার থেকে ১০ হাজার টাকা নিয়েছে। অর্থ ছাড়া কোন সেবা পাওয়া যায়না।

এছাড়া আওয়ামী লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক হওয়ায় বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যে অপবাদ দিয়ে হামলা মামলায় হয়রানি করেছে। দলীয় দাপট দেখিয়ে রাস্তা সংষ্কারসহ সকল অবকাঠামো উন্নয়ন কাজে একেবারে নিম্নমানের উপকরণ ব্যবহার করার মাধ্যমে ব্যাপক দূর্নীতি করেছে। মহিলা এমপির মাধ্যমে ত্রাণ মন্ত্রণালয়ের অধীণে কোটি টাকা বিশেষ বরাদ্দ নিয়ে এসে ভুয়া প্রকল্প দেখিয়ে কোন কাজ করেই সব অর্থ লোপাট করে পকেটস্থ করেছে।

এব্যাপারে সৈয়দপুর কলেজের ছাত্র ওই ইউনিয়নের সোনাখুলী গ্রামের ছেলে বায়েজিদ বলেন, মূলতঃ চেয়ারম্যানের স্বেচ্ছাচারীতা ও লুটপাটে ইউনিয়বাসী অতিষ্ঠ। একারণে জুনের মত দূর্নীতিবাজ চেয়ারম্যানকে আমাদের ইউনিয়নে চাইনা। একারণে তার অফিসে তালা লাগিয়ে দিয়েছি। তার অপসারণ ও বিচার দাবি করছি।

একইভাবে পোড়ারহাট এলাকার বাসিন্দা মোহাম্মদ আলী অভিযোগ করে বলেন, এই চেয়ারম্যানের দূর্ণীতি ও অপশাসনের কারণে ইউনিয়নের সকল স্তরের মানুষ ভোগান্তিতে। বিশেষ করে গরীব মানুষগুলো খুবই দূর্ভোগে পড়েছে। তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছে। তাই তার অপসারণ দাবীতে অফিসের দরজায় ছাত্র জনতা একত্রিত হয়ে তালা লাগিয়ে দিয়েছে।

ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন বলেন, আমি আওয়ামী লীগ করি একারণে বিএনপির লোকজন জবরদস্তি করে আমার অফিস কক্ষে তালা লাগিয়েছে। অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয় অস্বীকার করে তিনি বলেন, মূলতঃ রাজনৈতিক প্রতিহিংসা থেকেই এমন বেআইনী কাজ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD