1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সকল প্রস্তুতি সম্পন্ন বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়নে ভোট গ্রহণ কাল
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সকল প্রস্তুতি সম্পন্ন বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়নে ভোট গ্রহণ কাল

সৌরভ মাহমুদ হারুন:
  • প্রকাশিত: রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ২৪৫ বার পড়েছে

৭ ফেব্রুয়ারি সোমবার ৭ম ধাপের নির্বাচনে কুমিল্লার বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়ন যথাক্রমে ১ নং রাজাপুর, ২ নং বাকশীমূল, ৩ নং বুড়িচং সদর, ৪ নং ষোলনল, ৫ নং পীরযাত্রাপুর, ৬ নং ময়নামতি, ৭ নং মোকাম, ৮ নং ভারেল্লা উত্তর ও ৯ নং ভারেল্লা দক্ষিণের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত শনিবার রাত ১২ প্রচার প্রচারণার শেষ সময় ছিলো।

তবু ও শেষ সময়ে প্রার্থীগণ উৎসবমুখর পরিবেশে তাদের প্রচার প্রচারণায় মুখরিত ছিল বিভিন্ন এলাকা। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন উন্নয়নের বিভিন্ন প্রতিশ্রুতি। এবারের নির্বাচন হবে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে । বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়নের ১০৩ টি বিভিন্ন কেন্দ্র ভোট গ্রহণের জন্য প্রস্তুত করা হয়েছে।

এতে ৬৫৯ টি বুথে ২ লক্ষ ৩২ হাজার ৭ শত ৫৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লক্ষ ১৯ হাজার ৭৪১ জন ও মহিলা ভোটার সংখ্যা হচ্ছে ১ লক্ষ ১৩ হাজার ১৪ জন। এর মধ্যে উপজেলার ৯ টি বিভিন্ন ইউনিয়নে ৬১ জন চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত মহিলা পদে ৮২ জন সাধারণ মেম্বার পদে ৩৫৭ জন প্রার্থী মিলে মোট ৫০০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটার ছাড়া অন্য কোন যানবাহন ও ব্যক্তি ভোট কেন্দ্রের ৪০০ গজের মধ্যে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ৯ টি ইউনিয়নের মধ্যে সরকারি ঘোষণানুযায়ি শুধুমাত্র ময়নামতি ইউনিয়নে ইভিএম এ ভোট গ্রহণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। যদিও ইভিএম এর কার্যক্রম সম্বদ্ধে প্রশিক্ষণ দিতে গিয়ে ময়নামতি নামতলা বড় বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কতিপয় দৃর্বৃত্ত কর্তৃক ইভিএম মেশিন ভাংচুর ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের মারধরের ঘটনা ঘটেছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন, উপজেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন ও বুড়িচং থানার ওসি আলমগীর হোসেনসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া, বুড়িচং ৯ নং ভারেল্লা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মুন্সী ‘ অটো রিক্সা’ প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন। তিনি বিগত বছরে ভোট দিতে না পেরে কাফনের কাপড় পড়ে নির্বাচনী প্রচারণা শুরু করার চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে।

এদিকে, নির্বাচনকে সুন্দর ,অবাধ, সুষ্ঠু নিরপেক্ষভাবে সকলের নিকট গ্রহণযোগ্য করার লক্ষ্যে ইতিমধ্যে প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। বৈধ ভোটার ছাড়া কেন্দ্রে কোন বহিরাগত যাতে প্রবেশ করতে না পারে সে জন্য বিভিন্ন কার্যক্রম হাতে নেয়া হয়েছে পাশাপাশি প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের আচরণবিধি ও করণীয় ও বর্জনীয় বিভিন্ন বিষয়ে উপজেলার সব কটি ইউনিয়নে স্বাস্থ্যবিধি মেনে নির্বাচনে যাতে কোনরূপ সহিংসতার সৃষ্টি হতে না পারে সে লক্ষ্যে বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ সাবিনা ইয়াছমিন, উপজেলা নির্বাচন অফিসার মো.দেলোয়ার হোসেন ও থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেনের সার্বিক তত্ত্বাবধানে মতবিনিময় সভা ও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

বুড়িচং থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন সাংবাদিকদের জানান- আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সকলের নিকট সুষ্ঠু ও সুন্দর করে গ্রহণের জন্য উপজেলার প্রতিটি ইউনিয়নে একজন করে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদা সম্পন্ন দায়িত্বের পাশাপাশি র‍্যাব, বিজিবি, আনসারের ব্যাপক সংখ্যাক অফিসার ও ফোর্স অবস্থান করবে। এছাড়া, প্রতিটি কেন্দ্রে ম্যাজিস্ট্রেটগণ ও অবস্থান করবেন।নির্বাচনী আচরণবিধি লংঘন করলেই জেল, জরিমানা, ও তাদেরকে আটক করা হবে।

কোন অস্ত্রধারী সন্ত্রাসী, কেন্দ্রে গোলযোগ সৃষ্টির পায়তারা ও নাশকতা সৃষ্টিকারী বহিরাগত সন্ত্রাসীদের প্রতি রয়েছে আরো কঠোর হুশিয়ারী বার্তা। অধিকন্তু, সাদা পোশাকধারী বিভিন্ন গোয়েন্দা বাহিনী ও অনুষ্ঠিতব্য নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণের জন্য বিভিন্ন কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD