1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সুন্দরবনের খাল থেকে মৃত ডলফিন উদ্ধার করেছে রেঞ্জের বনরক্ষীরা
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সুন্দরবনের খাল থেকে মৃত ডলফিন উদ্ধার করেছে রেঞ্জের বনরক্ষীরা

ইসমাইল হোসেন লিটন:
  • প্রকাশিত: শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৩১৯ বার পড়েছে

পূর্ব সুন্দরবনো শরণখোলা রেঞ্জের বনরক্ষীরা একটি মৃত ডলফিন উদ্ধার করেছেন। শনিবার (১৭জুলাই) দুপুরে রেঞ্জ অফিসের সামনে শরণখোলা-বগী ভারাণী খাল থেকে এটি উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্ত্রী ডলফিনটি শুশুক প্রজাতির বলে বনবিভাগ জানিয়েছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, দুপুর আড়াইটার দিকে রেঞ্জ অফিসের অপর পারে (উত্তর পার) প্রাইমারী স্কুলের সামনে শরণখোলা-বগী ভারাণী খালে একটি মৃত ডলফিন ভেসে আসার খবর দেয় স্থানীয়রা। পরে সেটি উদ্ধার করে রেঞ্জ অফিসে আনা হয়।

এসিএফ জয়নাল আবেদীন জানান, ডলফিনটি শুশুক প্রজাতির। এর শরীরে কোনো ক্ষতচিহ্ন পাওয়া যায়নি। স্ত্রী ডলফিনটির বয়স প্রায় আড়াই বছর। কমপক্ষে তিন দিন আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। নমুনা সংগ্রহ করে রেঞ্জ অফিস চত্বরে মাটিচাপা দেওয়া হয়েছে ডলফিনটি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD