1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবার আন্দোলনে নামছে শিক্ষকরা
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এবার আন্দোলনে নামছে শিক্ষকরা

মোঃ আক্তার হোসেন
  • প্রকাশিত: বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২
  • ২৪৫ বার পড়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে টানা ছয়দিন ধরে আন্দোলন করে আসছেন। এ নিয়ে উত্তপ্ত রয়েছে ক্যাম্পাস। তবে আন্দোলনে শিক্ষকদের নিয়ে শিক্ষার্থীদের ‘কটূক্তিমূলক ও কুরুচিপূর্ণ’ মন্তব্য ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার প্রতিবাদে বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় শিক্ষক-শিক্ষিকাদের একাংশ বিশ্ববিদ্যালয়ের মুল ফটকে অবস্থান নিয়ে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করছে।

অবস্থানরত শিক্ষকেরা ‘স্টপ ভায়োলেন্স অ্যাগেইনস্ট ওমেন টিচার্স’ ‘শিক্ষকদের নিয়ে অশালীন মন্তব্যের প্রতিবাদ করছি’ ‘শাবিপ্রবির নারী শিক্ষকদের নিয়ে অশালীন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই’ শীর্ষক প্লেকার্ড নিয়ে অবস্থান করেন। মানববন্ধনে শিক্ষকেরা বলেন, ‘ আমরা কারো পক্ষে বা বিপক্ষে কথা বলছি না। আমরা বলছি, এই যে শিক্ষার্থীরা, যারা আন্দোলন করছেন, তারা আমাদের বিষয়ে যে কটুক্তি, কুরুচিপূর্ণ কথাবার্তা ছড়াচ্ছে, এর প্রতিবাদে আমরা এখানে সাধারণ শিক্ষক-শিক্ষিকাদের প্রতিনিধি হয়ে দাঁড়িয়েছি।

আসলে শিক্ষার্থীদের যেসব মন্তব্য, তা শিক্ষকদের ওপর আসলে আক্রমণ ও অপমানজনক। এর প্রতিবাদে এখানে আমাদের দাঁড়ানো। আমাদের সাথে সকল শিক্ষকই আছেন, তাঁরাও এখানে এসে দাঁড়াবেন। অপরদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষকদের প্রতিবাদ কর্মসূচি নিয়ে বলেন, কে বা কারা শিক্ষকদের কি বললো, সামাজিক যোগাযোগ মাধ্যমে কি পোস্ট করলো তার দায়ভার আন্দোলনরত শিক্ষার্থীরা নেবে না। আমাদের আন্দোলন চলছে, চলবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD