1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সিলেটের কানাইঘাটে পতাকা বৈঠকে ২যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সিলেটের কানাইঘাটে পতাকা বৈঠকে ২যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ

শাহিন আলম :
  • প্রকাশিত: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৩০৫ বার পড়েছে
সিলেটের কানাইঘাটে পতাকা বৈঠকে ২যুবকের লাশ ফেরত দিলো বিএসএফ

বাংলাদেশ বডার গার্ড বিজিবি ও ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ এর পতাকা বৈঠকের পর দুই বাংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ গতকাল শুক্রবার বিজিবির কাছে হস্তান্তর করেছে বিএসএফ।গত বুধবার সকাল থেকে সীমান্তবর্তী এরালিগুল গ্রামের নিহত আসকর আলী ও আরিফ হোসেনের লাশ সীমান্তের ১৩৩১ মেইন পিলারের পাশে ভারতের অভ্যন্তরে পড়ে থাকলে তাদের লাশ হস্তান্তর নিয়ে বিজিবি ও বিএসএফ এর মধ্যে গত বৃহস্পতিবার পতাকা বৈঠকে আলাপ আলোচনার পরও কোন সুরাহা হয়নি।

এনিয়ে কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের দনা ও মিকিরপাড়া এলাকায় বিজিবি ও বিএসএফ সীমান্ত এলাকায় ব্যাপক শক্তি বৃদ্ধি করে।স্থানীয় লোকজন ও বিজিবির পক্ষ থেকে এ দুই যুবককে গুলি করে হত্যার জন্য বিএসএফকে দায়ী করা হয়েছিল।উভয় দেশের সর্বোচ্চ পর্যায়ে আলোচনার পর গতকাল শুক্রবার বিকেল ৪ টায় সীমান্তের ১৩৩১ মেইন পিলারের পাশে নোমেন্সল্যান্ড এলাকায় বিজিবি ও বিএসএফ এর মধ্যে পূণরায় ১ ঘন্টা পতাকা বৈঠকের পর বিএসএফ বাংলাদেশি এ দুই যুবকের লাশ ৩ দিন পর বিজিবির কাছে হস্তান্তর করে।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন জকিগঞ্জ ১৯ ব্যাটালিয়ানের অধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল সুহেল আহমদ অপর দিকে ভারতের পক্ষে বিএসএফের মেঘালয় রাজ্যের কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।পতাকা বৈঠকে বিএসএফ আসকর ও আরিফ হোসেনের হত্যার দায় এড়িয়ে গিয়ে এঘটনায় দুঃখ প্রকাশ করে।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষ থেকে এ হত্যাকান্ডের জন্য বিএসএফকে দায়ী করা হয়।ব্যাপক আলাপ আলোচনার পর বিএসএফ বিজিবির কাছে নিহত দুই যুবকের লাশ বিকেল ৫ টার দিকে হস্তান্তর করে।তাদের লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য কানাইঘাট থানা পুলিশের হেফাজতে বিজিবি হস্তান্তর করেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

পতাকা বৈঠক ও লাশ হস্তান্তরের পর স্থানীয় গণমাধ্যম কর্মীরা এ বিষয়ে বিজিবির জকিগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক ল্যাফটেন্যান্ট কর্নেল সুহেল আহমদের কাছে জানতে চাইলে তিনি বলেন,বিএসএফকে শেষ পর্যন্ত পতাকা বৈঠকে বাধ্য করে বাংলাদেশের এ দুই যুবকের লাশ নিয়ে আসা হয়েছে।বিএসএফ আমাদের কাছে লাশ হস্তান্তর করেছে এবং তারা এঘটনার জন্য দুঃখ প্রকাশ করলেও হত্যার দায় এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছে।

এসময় তিনি আরো বলেন,বাংলাদেশ এখন অনেক শক্তিশালী রাষ্ট্র। ভারতসহ যে কোন প্রতিবেশী রাষ্ট্র সীমান্ত এলাকায় আমাদের কোন নিরীহ লোককে হত্যা করা হলে আমরা তাদের উপযুক্ত জবাব দিতে বদ্ধপরিকর রয়েছি।সীমন্ত এলাকা দিয়ে বাংলাদেশের কোনো নাগরিক ভারতে অবৈধভাবে প্রবেশ করলে তাদের হত্যা না করে সীমান্ত আইন মেনে বিচারের সম্মুখীন করা যায়।পতাকা বৈঠকে বিএসএফকে আমরা স্পষ্ট ভাবে সে কথা বলেছি।

এদিকে দুই যুবকের লাশ উদ্ধারের সময় এলাকার শতশত লোকজন মিকিরপাড়া খেলার মাঠ এলাকায় অপেক্ষা করতে দেখা গেছে।এলাকার অনেকে বলেছেন,দেরিতে লাশ হস্তান্তরের কারণে লাশ ফুলে অনেকটা পচন ধরেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD