1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সিরাজগঞ্জের তাড়াশে ব্রীজের কাজ শেষ না হতেই গাইড ওয়ালে ফাটল
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সিরাজগঞ্জের তাড়াশে ব্রীজের কাজ শেষ না হতেই গাইড ওয়ালে ফাটল

মহসীন আলী
  • প্রকাশিত: শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৪৮২ বার পড়েছে

সিরাজগঞ্জের তাড়াশে ব্রীজের কাজ শেষ না হতেই গাইড ওয়ালে ফাটল দেখা দিয়েছে। সরেজমিনে দেখা গেছে উপজেলার কুন্দইল (ওয়াবদা ক্যানেল) কাটা গাং এর উপর নির্মিত আরসিসি গার্ডার ব্রীজ ও গাইড ওয়াল নির্মান কাজ শেষ হতে না হতেই গাইড ওয়াল ফেটে গেছে। বন্যার পানি আসার সাথে সাথেই এই গাইড ওয়াল যদি ফেটে যায় তাহলে বর্ষাকালে এর পরিস্থিতি কি হবে বলে আশঙ্কায় রয়েছেন এলাকার সচেতন মহল।

তাড়াশ উপজেলা প্রকৌশল অফিস সুত্রে জানা গেছে, জিপিবিআরআইডিপি প্রকল্পের আওতায় তাড়াশ উপজেলার কুন্দইল বারুহাস হাট ভায়া প্রতিরামপুর রাস্তার কাটা গাং এর উপর ৬৯.০০মিটার দীর্ঘ আরসিসি গার্ডার ব্রীজ ও গাইড ওয়াল নির্মানের জন্য ৪ কোটি ৯৬ লাখ ৬৩ হাজার ৭শ ৬৬ টাকা বরাদ্দ দেয়া হয়। পরবর্তীতে তা বাড়িয়ে বরাদ্দ করা হয়েছে ৫ কোটি ৭ লাখ টাকা । এলজিইডি সিরাজগঞ্জ বাস্তবায়নে তাড়াশ রায়গঞ্জ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ ২১.০২.২০১৯ তারিখে আনুষ্ঠানিক ভাবে ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। কাজটি করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান রফিকুল ইসলাম খান। ২বছর ৫মাস যাবৎ খুড়িয়ে খুড়িয়ে চলা ব্রীজ ও গাইড ওয়াল নির্মানের কাজ শেষ প্রান্তে প্রায়। এ দিকে চলনবিল এলাকায় বন্যার পানি আগমনের সাথে সাথে সদ্য নির্মিত গাইড ওয়ালে বড় ধরনের ফাটল দেখা দিয়েছে। স্থানীয় জনগন বলছেন, ভারী বর্ষণ ও কাটা গাং এ শ্রোত হলে ওই গাইড ওয়াল বিলের পানিতে বিলিন হয়ে যাবে।গাইড ওয়াল ধসে পরলে ব্রীজের মারাত্বক ক্ষতি হবার সম্ভাবনা রয়েছে।

তবে ওই কাজের দায়িত্ব প্রাপ্ত ম্যানেজার জানান, এ অঞ্চলের মাটি শুকালে খুব শক্ত আর পানি পেলে নরম হয়। বন্যার পানি প্রবেশ করার কারনে গাইড ওয়াল ফেটে গেছে।পানি শুকালে ঠিক করে দেয়া হবে।

এ বিষয়ে ব্রীজের ঠিকাদার মোঃ আব্দুল হাকিম কে বার বার ফোন করা হলে ও তিনি ফোন ধরেন নি।

এ ব্যাপারে তাড়াশ উপজেলা প্রকৌশলী মোঃ আবু সায়েদ বলেন, কাজ করতে গিয়ে সমস্যা হতেই পারে। তবে যে কোন সমস্যা হলে অবশ্যই তা পুনরায় ঠিক করে নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD