1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সিংগাইরে সরকারি জায়গা ভরাট করে বাউন্ডারি দেয়াল নির্মাণ
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সিংগাইরে সরকারি জায়গা ভরাট করে বাউন্ডারি দেয়াল নির্মাণ

সাইফুল ইসলাম তানভীর :
  • প্রকাশিত: বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২৯৯ বার পড়েছে

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চান্দহর ইউনিয়নের ওয়াইজনগর-চকবাড়ি সড়ক ঘেঁষে সরকারি জমি ভরাট করে বাউন্ডারি দেয়াল নির্মাণের অভিযোগ ওঠেছে স্থানীয় জুয়েল নামের এক ব্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত জুয়েল ওয়াইজনগর গ্রামের মৃত শহিদ ডাক্তারের পুত্র।

স্থানীয় ভূমি অফিস সূত্রে জানা গেছে, জুয়েলের বসতবাড়ি সংলগ্ন সরকারি জমি রয়েছে। রেকর্ডপত্র পর্যালোচনা করে দেখা যায়, ওয়াইজনগর মৌজায় আরএস ১২৫ দাগে ২৮ শতাংশ জমি সরকারি খাস খতিয়ান ভূক্ত। তার মধ্যে রাস্তা বাদে ১০-১২ শতাংশ সরকারি জমি পরিত্যক্ত অবস্থায় আছে। ওই জায়গা জুয়েলের বসতবাড়ি সংলগ্ন হওয়ায় সে মাটি ভরাট করে এবং বাউন্ডারি দেয়াল নির্মাণ করে দখলে নেয়। শুরুতে স্থানীয় বাসিন্দারা বিষয়টি চান্দহর ইউনিয়ন ভূমি অফিসকে অবগত করেন।

এতে ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুস ছালাম বাঁধা দেন। জুয়েল ওই বাঁধা অমান্য করে বাউন্ডারি দেয়াল নির্মাণ অব্যাহত রাখেন। স্থানীয় আব্দুল মান্নান ( মোন্নাফ নেতা) অভিযোগ করে বলেন, মোট ২৮ শতাংশ খাস জমির মধ্যে প্রায় অর্ধেক জায়গা জুয়েল দখলে নিয়ে দোকান ঘর করার প্রস্তুতি নিচ্ছে।

তিনি আরো বলেন, বিষয়টি স্থানীয় নায়েবকে বলা সত্ত্বেও কোনো ব্যবস্থা নেননি। খাস জমি দখলকারি জুয়েল বলেন, আমার জায়গাতেই আমি বাউন্ডারি দেয়াল নির্মাণ করছি। কোনো খাস জায়গা দখল করা হয়নি। চান্দহর ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা একেএম আব্দুস ছালাম বলেন, ঘটনাস্থলে গিয়ে একাধিকবার বাঁধা দিয়েছি কিন্তু জুয়েল তা মানেনি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, স্থানীয় ভূমি কর্মকর্তা আমাকে জানিয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD