1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইল উচালিয়াপাড়া ও ইসলামাবাদের রাস্তাটি পাকার দাবী এলাকাবাসীর
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সরাইল উচালিয়াপাড়া ও ইসলামাবাদের রাস্তাটি পাকার দাবী এলাকাবাসীর

মো. তাসলিম উদ্দিন:
  • প্রকাশিত: বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৩৬৮ বার পড়েছে
সরাইল উচালিয়াপাড়া ও ইসলামাবাদ গ্রামের কাঁচা মাটির রাস্তাটি পাকা হলে !!

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা ‘ সরাইল পরগনা’ যার ঐতিহাসিক ঐতিহ্য রহিয়াছে। সরাইলের প্রাচীনকালে পরগনার জমিদার ও শাসকেরা যে দিকে ঘোড়ায় চড়ে শিকারি করেছেন, সেই ঘোড়ার পায়ে যে রাস্তা হয়েছিল,আজ ও ঐতিহ্যের কথা এমন করে বলেছেন, গ্রামাঞ্চলের ৮০- ৮৫ বয়সের মানুষরা’ যারা হায়াতে এখনো বেঁচে আছেন।

এমন গ্রামের মাটির কাঁচা রাস্তা সরাইল সদর ইউনিয়ন উচালিয়াপিড়া গ্রাম ও নোয়াগাঁ ইউনিয়নের গোগদ (ইসলামাবাদ) এ দুই গ্রামের বন্দের মধ্যে দিয়ে মাঠির কাঁচা রাস্তাটি পাকা হলে কমবে দুই ইউনিয়নের মানুষের দুর্ভোগ। রক্ষা হবে অতিতের আর ঐতিহ্যের রাস্তাটি। গ্রাম বাংলার পথ গুলো সাধারণত গ্রামের ভিতর দিয়ে আকাবাকা হয়ে গ্রামের গ্রাম বেয়ে চলে গেছে। যা দিয়ে গ্রাম বাংলার মানুষ চলাচল করে। ক্লান্ত হলেই পাশে গাছেরছায়া গিয়ে বিশ্রাম নেয়।

যার ফলে মানুষবৃষ্টি দিনে পিচ্ছিল হওয়া রাস্তা দিয়েহাটতে গিয়ে বিভিন্ন সমস্যার সম্মুখিন হয়। তাসত্ত্বেও মানুষের অন্য কোন উপায় থাকে না। কিন্তু গ্রামের মানুষের কাছে এতটাই প্রিয় এই রাস্তাগুলোর পাশ দিয়ে চলতে গিয়ে চোখেপড়ে বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্য। এর মধ্য সবচেয়ে ভাল লাগে গ্রামের মাঠির রাস্তা দিয়ে হেটে যাওয়া স্কুল ছাএ ছাত্রি কলেজের শিক্ষক – শিক্ষার্থীদের।

সরাইল উপজেলার উচালিয়া পাড়ার ভিতর দিয়ে গোগদ বর্তমান ইসলামাবাদ গ্রামের মানুষ প্রতিদিন এ রাস্তায় দিয়ে উপজেলায় আসে, ব্যবসা, অফিসের কাজে, চিকিৎসাসহ এ রাস্তাটি অনেক পুরনো উচালিয়াপাড়া – গোগদ ইসলামাবাদ গ্রামের শত শত মানুষ প্রতিদিন চলাচল করে। কৃষক কৃষাণী রাস্তা দিয়ে জমির ধান ঘরে তুলে।

রাস্তাটি পাকা করণের দাবী করেছে ভুক্তভোগী দুই এলাকার মানুষ। কাঁচা মাটির রাস্তার পাশে যারা বসবাস করতেছে তারা অনেকে এ প্রতিনিধিকে জানান, আমরা কয়েক দিন পর পর নিজেদের টাকা দিয়ে মাঠি দিয়ে মেরামত করতে হয়, দেখেন বৃষ্টিতে আরো কষ্টের সীমা বেড়ে যায়, রাস্তার পাশে মদির দোকানদার বলেন,গত কালকে আমি নিজে দুই ট্রাক বালু ফেলেছি।

আর কতো দিন এইভাবে চলবে। আমরা শুনছি এ রাস্তাটি সরাইল পরগনার জমিদাররা ঘোড়ায় করে এ রাস্তা দিয়ে শিকার করতে আসতো। ঐ আমল হইতে মাঠির কাঁচা রাস্তা এখনো আগের অবস্থা আছে। তার মধ্যে গোগদ গ্রামের মানুষ বাজারে আসা যাওয়া করে এ মাঠির কাঁচা রাস্তা দিয়ে। ঐ এলাকার অনেক শিক্ষার্থীরা স্কুল ও কলেজে এ মাঠির কাঁচা রাস্তা দিয়ে আসে।

এখন আমরা সহ দুই এলাকার মানুষ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে এলে রাস্তাটি পাকা করার দাবি জানাচ্ছি। এই রাস্তাটি পাকা হলে গাড়িতে আসা-যাওয়া করলে মানুষের উপকার হবে সময় কম লাগবে, কমবে দুর্ভোগ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD