1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইলে ভূমিহীন ও গৃহহীনদের জমিওগৃহ প্রদানে প্রেস ব্রিফিং
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সরাইলে ভূমিহীন ও গৃহহীনদের জমিওগৃহ প্রদানে প্রেস ব্রিফিং

মো. তাসলিম উদ্দিন সরাইল:
  • প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ২১৪ বার পড়েছে

মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৪ এপ্রিল)বেলা ১টার দিকে উপজেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও মো. আরিফুল হক মৃদুলের সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং করা হয়। অনুষ্ঠিত ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)মো. আরিফুল হক মৃদুল জানান, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে সরাইলসহ দেশের সকল জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে উপজেলায় ঘর পাচ্ছেন আরও ১০-টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। তৃতীয় ধাপে এই উপজেলায় আরো ১৫২টি বাড়ি নির্মাণের কাজ চলছে, জমি ক্রয়ের বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে আরো ২১৮ টি পরিবারকে পুনর্বাসন করা হবে।এর মধ্যে আগামী ২৬ শে এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ১০ টি বাড়ি গৃহ হীন ও ভূমিহীনদের মধ্যে বাড়ি চাবি ও সনদ তুলে দিবেন।
আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে সরকারি খাস জমিতে তাদের জন্য আধাপাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। এতে প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য দুই রুম বিশিষ্ট রান্নাঘর ও বাথরুমের জন্য বরাদ্দ রয়েছে ২ লাখ ৫৯হাজার৫ শত টাকা। এরআগে প্রথম পর্যায় ১০২টি ও দ্বিতীয় পর্যায় ৩১টি ঘর ও উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে১টি সর্বমোট ১৩৪ টি ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়েছে।
প্রেস ব্রিফিংয়ে সরাইল উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ফারহানা নাসরিন, উপজেলা এলজিইডি প্রকৌশলী মোছা.নিলুফা ইয়াছমিন,
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারী প্রকৌশলী মো.সালাহ উদ্দিনসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD