1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইলে ঘর পাচ্ছেন ১শত৭১গৃহহীন পরিবার
বাংলাদেশ । বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

সরাইলে ঘর পাচ্ছেন ১শত৭১গৃহহীন পরিবার

তসলিম উদ্দিন:
  • প্রকাশিত: বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ২৬৭ বার পড়েছে

সরাইলে সরকারি আশ্রায়ণ প্রকল্পের গৃহনির্মাণ কাজের তদারকি করছেন ইউএনও মো. আরিফুল হক মৃদুল। মুজিববর্ষে ” বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নিদের্শনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিও গৃহ প্রদান কার্যক্রম হিসাবে সরাইলে গৃহহীন মানুষ পাবে তার স্বপ্নের লাল-নীল ঠিকানা। সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায়-১শত৭১ গৃহহীন পরিবার বিনামূল্যে ঘর পেতে যাচ্ছেন।

জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে শেখ হাসিনার উপহার’ হিসেবে গৃহহীনদের এসব ঘর দেওয়া হবে। আশ্রয়ণ -২ প্রকল্পের আওয়াতায় ৩য় পর্যায়ে সরাইল উপজেলায় ১শত ৭১ পরিবারকে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর হস্তান্তর করা হবে। অফিস সূত্রে জানা যায়, সরাইল উপজেলায়  মোট ১শত৭১টি অসহায়, ভূমিহীন ও গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটবে। আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত দুই কক্ষের সেমিপাকা প্রতিটি ঘরের জন্য ২ লাখ ৫৯ হাজার ৫শত টাকা ব্যয় ধরা হয়েছে।

কালিকচ্ছ ইউনিয়নের কলেজ পাড়ায়- ৭৭, গলা নিয়া চাঁনপুর -৭৫, নোয়াগাঁও বুড্ডা- ৭ টি, নোয়াগাঁও গ্রামে- ১২ টি সর্বমোট- ১শত ৭১টি ফ্লাট ঘর।এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। বর্তমানে ঘরগুলোতে চলছে প্লাস্টারের কাজ। এরপর শুরু হবে রংয়ের কাজ। গৃহহীন ওইসব পরিবার পাবে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর।

সরাইল উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মো. আরিফুল হক মৃদুল এ প্রতিনিধিকে বলেন,৩য় পর্যায়ে(২য় ধাপ)১শত ৭১ টি ঘর ভূমিসহ গৃহহীনদের মাঝে আগামী ২১ শে জুলাই হস্তান্তর করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এ ঘর হস্তান্তর কার্যক্রম শুভ উদ্ধোধন করবেন। তিনি আরও বলেন, গৃহ নির্মান বাবদ ২লক্ষ ৫৯ হাজার ৫শত টাকা। উপজেলার মোট ১শত ৭১টি পরিবার সরকারের এই সুবিধা ভোগ করছে।এ ছাড়াও পানি নিষ্কাশনের জন্য অন্য বরাদ্দ থেকে পাকা ড্রেন  করে দেওয়া হবে। বিদ্যুৎ সংযোগের জন্য ইতিমধ্যেই বিদ্যুৎ বিভাগকে জানানো হয়েছে।

ইউএনও বলেন, প্রতিটি আশ্রয়ণ প্রকল্পের মানুষের খাবার পানি সুবিধার জন্য পর্যাপ্ত পরিমাণ কল বসানো হয়েছে।তিনি আরওবলেন,এ প্রক্রিয়া চলমান আছে। খাসজমি প্রাপ্তি সাপেক্ষে প্রকল্প বৃদ্ধি করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD