1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরাইলে খেলার মাঠরক্ষার দাবিতে মিছিলও লিখিত আবেদন
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সরাইলে খেলার মাঠরক্ষার দাবিতে মিছিলও লিখিত আবেদন

মো. তাসলিম উদ্দিন: 
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২
  • ৪৪৬ বার পড়েছে

ব্রাহ্মণবাড়িয়া সরাইলে খেলার মাঠ অরক্ষিত রেখে চলছে বিদ্যালয়ের বিল্ডিং নির্মাণ কাজ। অথচ আশপাশের বিভিন্ন গ্রামের শিশু-কিশোর সহ অন্যরা ওই মাঠে নিয়োমিত খেলাধুলা করে থাকে। ঐতিহ্যবাহী অনেক পুড়নো সরাইল অন্নদা খেলার মাঠটি রক্ষার দাবি জানিয়ে মিছিলও লিখিত আবেদন করেছেন এলাকা বাসীর পক্ষে শের আলম মিয়া।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে ৪ টার দিকে সরাইল উপজেলা চত্বর থেকে মিছিল প্রধান সড়ক ঘুরে এক পথ সভায় বক্তব্য রাখেন, সরাইল উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. শের আলম মিয়া।এরপর মাঠ অরক্ষিত রেখে সরাইল উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত আবেদন দিয়েছেন উপজেলা বিসীর পক্ষে উপজেলা পরিষদ সাবেক ভাইস- চেয়ারম্যান মো. শের আলম মিয়া।

স্থানীয়দের আবেদন, মাঠের পশ্চিম পাশ পর্যন্ত পরিমানে খালি জায়গা থাকা সত্ত্বেও নির্বিঘ্নে মাঠ কেটে বিল্ডিং নির্মাণ কাজ চলিতেছে, তাই উক্ত নির্মাণ কাজ বন্ধ রেখে মাঠকে সম্পূর্ণ অরক্ষিত রেখে মাঠের পশ্চিম পাশ্বের্র খালি জায়গায় বিল্ডিং নির্মাণ করলে, মাটটি অরক্ষিত থাকবে শত বছরের পুরনো ঐতিহ্যবাহী খেলার মাঠটি ও রক্ষা পাবে। আবেদনে আরও উল্লেখ করেন, বতর্মান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও চায় কোমলমতি শিক্ষার্থীরা খেলাধুলার সাথেসম্পৃক্ত থাকুক।

এদিকে জানাযায়,এতে করে মাঠটির আয়তন কমে খেলাধুলার অনুপযোগী হয়ে যাচ্ছে।পশ্চিম দিকে সরিয়ে বিল্ডিংটি নির্মাণ করা হলে মাঠটি রক্ষা পাবে।স্থানীয় খেলোয়াড় কয়েক জন জানান, আশপাশের একমাত্র মাঠ হওয়ায় সরাইলের এই অন্নদারমাঠটিতে সদর ইউনিয়নের প্রায় অনেক গ্রামেরমানুষ নিয়োমিত খেলা-ধুলা করেন। তাছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদেরও শারীরিক ও মানশিক বিকাশের অন্যতম মাধ্যম এই মাঠ। কিন্তু এলাকার শিশু-কিশোরদের কথা চিন্তা না করে মাঠ নষ্ট করে বিল্ডিং নির্মাণ কাজ শুরু করেছেন। বর্তমানে বিল্ডিং এর মাঠি কাটার কাজ চলছে।সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর ছিদ্দিক জানান, সকলের সাথে বৈঠক করেই বিদ্যালয়ের নতুন ভবনটির নির্মাণ কাজ করা হচ্ছে।সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল বলেন, খেলার মাঠ অরক্ষিত রেখে বিল্ডিং নির্মাণের ব্যপারে একটি লিখিত আবেদন আজ পেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD