1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরকারি সার নতুন বস্তাবন্দি করে অবৈধ পন্থায় বিক্রি
বাংলাদেশ । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সরকারি সার নতুন বস্তাবন্দি করে অবৈধ পন্থায় বিক্রি

কে.এম আলী:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৬৯১ বার পড়েছে
অভয়নগরে সরকারি সার নতুন বস্তাবন্দি করে অবৈধ পন্থায় বিক্রি

যশোরের অভয়নগরে সরকারি ডাস্ট ডিএপি সার নতুন বস্তায় বস্তাবন্দি করে অবৈধ পন্থায় ঘের মালিকদে কাছে বিক্রি করা হচ্ছে বলে জানা গেছে। ১১ নভেম্বর (বৃহস্পতিবার) সকালে নওয়াপাড়া সৌরসভার ফেরিঘাট এলাকার জমাট সার মুগুর দ্বারা পিটিয়ে বস্তাবন্দি করা কাজে নিয়জিত শ্রমিকদের কাছে ডাস্ট সার নতুন বস্তায় বস্তাবন্দির কারন জানতে চাইলে তারা বলেন, এগুলো ঘের মালিকরা তাদের ঘেরে দিবে। তারা আরও বলেন, সকাল থেকে দুট ভ্যান পাঠানো হয়েছে।

জানা যায়, সরকারী এ সার লোড-আনলোডের কেয়ারিং এর কন্ট্রাকটরের দায়িত্বে আছে পোটন ট্রেডিং এবং সাব কন্টাকটর হিসাবে দায়িত্ব পালন করছে অভয়নগর ট্রান্সপোর্ট এজেন্সি। ইতিপূর্বেও এই ট্রান্সপোর্ট থেকে সরকারি সার উধাও হওয়ার ঘটনা ঘটলেও স্থানীয় কিছু প্রভাবশালী প্রাকৃতিক দুর্যোগ ঝড়- বৃষ্টিতে সার নষ্ট হয়েছে বলে বিষয়টা ধমাচাপা দেওয়ার চেষ্টা চালিয়েছে।

এ বিষয়ে জানতে অভয়নগর ট্রান্সপোর্ট এজেন্সিতে গেলে এজেন্সির কাউকে পাওয়া যাইনি। শ্রমিকরা জানায় এখানে মালিকের ভাইপো রিংকু উপস্থিত আছেন। এ বিষয়ে রিংকুর কাছে জানতে চাইলে তিনি বলেন, সারগুলো বস্তাবন্দি করে পাশের একটা গোডাউনে রাখা হচ্ছে। পরে সাংবাদিকরা গোডাইনে রাখা সার দেখতে চাইলে তিনি দেখাতে অস্বীকৃতি জানিয়ে বলেন, আমি এ বিষয়ে অপনাদের সাথে কথা বলতে ও কোন প্রশ্নের উত্তর দিতে পারব না।

আপনাদের কিছু জানার থাকলে উপজেলা কৃষি অফিসারের সাথে যোগাযোগ করুন। আভয়নগর ট্রান্সপোর্ট এজেন্সির মালিক হাজী মোঃ খোকনের মুঠোফোনে বিষয়টা জানতে চাইলে, সার বিক্রির বিষয়টা অস্বীকার করে বলেন, বিআরটি থেকে বস্তা পরিবর্তন করার অনুমতি আমাদের আছে।

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার গোলাম সামদানী বলেন, বিষয়টা আমার জানা নেই বিষয়টা আমি খোঁজ নিয়ে দেখবো। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আমিনুর রহমানকে বিষয়টা অবহিত করলে তিনি বিষয়টা খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নিবে বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD