1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সরকারি খাস জমিতে ভেকু দিয়ে মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সরকারি খাস জমিতে ভেকু দিয়ে মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

কবির হোসেন মিজি:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ১৬১ বার পড়েছে

চাঁদপুর শহরতলির গাছতলা এলাকায় সরকারি খাস জমিতে অবৈধ ভাবে ভেকু দিয়ে মাটি কাটার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৯ মার্চ বুধবার দুপুরে চাঁদপুর-রায়পুর সড়কের নিজ গাছ তলা এলাকায় মায়ের দোয়া এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোহাম্মদ লিটন পাঠানকে এই অর্থ দন্ড প্রদান করেন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী। জানাযায়, চাঁদপুর শহরতলীর নিজ গাছতলা এলাকার চাঁদপুর-রায়পুর ব্রিজের দক্ষিণ পশ্চিম পাশে অবস্থিত মায়ের দোয়া এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোহাম্মদ লিটন পাঠান দীর্ঘ কয়েক বছর ধরে ডাকাতিয়া নদীর তীরবর্তী স্থানে সরকারি খাস জমি কোন প্রকার লিজ না নিয়ে অবৈধভাবে ভোগ দখল করে আসছেন। বুধবার সকালে তিনি সরকারিভাবে কোনো প্রকার অনুমোদন না নিয়ে অবৈধভাবে নদীর তীরবর্তী স্থানের সরকারি খাস জমি (ফসলী জমিতে) ভেকু লাগিয়ে মাটি কাটা শুরু করেন।

লিটন পাঠানের এমন সরকারি খাস জমিতে অবৈধভাবে মাটি কাটার খবর পেয়ে চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলার চৌধুরী সহ বেশ কয়েকজন সহকারি কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে যান। তারা ঘটনাস্থল পরিদর্শন করে ভেকু দিয়ে মাটি কাটার বিষয়টি নিশ্চিত হয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে নদীর তীরবর্তী এলাকার খাস জমিতে অবৈধভাবে মাটি কাটার দায়ে লিটন পাঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে ওইস্থানে অবৈধভাবে দখল করে রাখা সরকারি খাস জমি এক দিনের মধ্যে ছেড়ে দেওয়ার নির্দেশনা প্রদান করেন।

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেলাল চৌধুরীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, গাছতলা ব্রীজের নিকট ডাকাতিয়া নদীর তীরবর্তী স্থানে সরকারি খাস জমিতে লিটন পাঠান নামে এক ব্যক্তি ভেকু দিয়ে মাটি কাটার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। কোন প্রকার লিজ না নিয়েই তিনি সম্পূর্ণ অবৈধ ভাবে নদী তীরবর্তী স্থানে মাটি কাটার দায়ে আমরা মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে একদিনের মধ্যে তার অবৈধ দখল ছেড়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD