1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
সবুজের মাঝে এ যেন আরেক বাংলাদেশ
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

সবুজের মাঝে এ যেন আরেক বাংলাদেশ

মাহবুবুর রহমান:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ৬১৫ বার পড়েছে

লাল সবুজে মিশে আছে বাংলাদেশের রূপ লাভণ্য। দেশের প্রতি অপার মমত্ববোধ থেকেই কিশোরগঞ্জের বাজিতপুরে বোরো ফসলি জমিতে কৃষক ফুটিয়ে তোলেছেন সবুজ বাংলার মানচিত্রকে। চারিদিকে সবুজের সমারোহে বেগুনি রঙের ধানের চারা রূপনের মাধ্যমে তৈরি করা হয়েছে বাংলাদেশের মানচিত্র।

সরেজমিনে দেখা যায়, ফসলি জমিতে রোদের প্রখরতায় বেগুনি রং ও সবুজ ধান চারার রং আরো গাঢ় ধারণ করায় দেশের মানচিত্রটি আরো দৃষ্টিনন্দন দেখা যায়। এফসলি জমিতে বাংলাদেশের মানচিত্র দেখতে প্রতিদিন মানুষ ভিড় করছে। উপজেলার পিরিজপুর ইউনিয়নের নবুরিয়া গ্রামের মইজ উদ্দিন ও রহিমা বেগমের সন্তান মোঃ কামাল হোসেন পেশায় একজন চাকুরিজীবি। বর্তমানে তিনি কটিয়াদী উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকে জুনিয়র অফিসার (মাঠ) পদে কর্মরত আছেন। চাকুরির অবসর সময়ে নিয়োজিত থাকেন কৃষি কাজে।

মোঃ কামাল হোসেন জানান, আমার সবচেয়ে বড় পরিচয় আমি মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রসুত একটি বাড়ি একটি খামার বর্তমানে পল্লী সঞ্চয় ব্যাংকের একজন গর্বিত কর্মী হিসেবে দেশের দারিদ্র বিমোচনে কাজ করছি। আমি মনে করি দারিদ্র বিমোচনে কৃষিকে এগিয়ে নেওয়ার বিকল্প নেই। তাই আমি কৃষকদের প্রতিটি বাড়িকে খামারে রূপান্তর করার পরামর্শ প্রদান করি। কৃষকদের সাথে নিয়ে প্রতিবছর নবান্ন ও বৈশাখী উৎসব পালন করে থাকি। এবার মুজিববর্ষ উপলক্ষে ধান ক্ষেতে “শেখ হাসিনার বাংলাদেশ” শিরোনামে বাংলাদেশের মানচিত্র তৈরি করেছি। এটি উৎসর্গ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে।

উপজেলা কৃষি কর্মকর্তা এবিএম রকিবুল হাসান জানান, এলাকায় এটি একটি চমকপ্রদ ঘটনা। দেশ প্রেমের একটি জলন্ত উদাহরন। দেশের প্রতি অপার ভালোবাসা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে যে স্বপ্ন তিনি দেখেছেন কৃষকদের মাধ্যমে তারই প্রতিফলিত হয়েছে ফসলি জমিতে বাংলাদেশের মানচিত্র অঙ্কনের মাধ্যমে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD