1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
শরীয়তপুরে এলজিইডির কাজের অনিয়ম তদন্ত নেই প্রশাসনের
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

শরীয়তপুরে এলজিইডির কাজের অনিয়ম তদন্ত নেই প্রশাসনের

এস.এম.স্বাধীন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ৩৯৭ বার পড়েছে

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ধানকাটি ইউনিয়নে ১ কোটি ৭১ লক্ষ টাকা ব্যায়ে এলজিইডি তত্ত্বাবধানে ৬ ও ৭ নং ওয়ার্ডের ভাদুরী কান্দি একরামালি হাওলাদারে বাড়ি থেকে ভূঁইয়া বাজার পর্যন্ত ২ কিলোমিটার রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ঠিকাদার রাস্তার সিডিউল অনুযায়ী মালামাল না দিয়ে নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করা হচ্ছে বলা হয়। দেখাশোনার জন্য এলজিইডির কর্মকর্তা থাকার কথা থাকলেও মাঠে নেই তারা। ঠিকাদার ইচ্ছামতো নয়ছয়ভাবে কাজ করে যাচ্ছে। এলাকাবাসীর দাবি, তারা সিডিউল অনুযায়ী রাস্তা চান। রাস্তায় নিম্নমানের খোয়া ব্যবহার হচ্ছে এ ব্যাপারে গত ২০ ফেব্রুয়ারী শরীয়তপুর এলজিইডির প্রধান নির্বাহী প্রকৌশলী শাজাহান ফরাজীর সাথে কথা বললে তিনি জানান, ওই রাস্তায় নিন্মমানের খোয়া ব্যবহার হচ্ছে আমি নিজে পরিদর্শন করে দেখছি এগুলো তুলে ফেলা হবে।

১০ মার্চ (বৃহস্পতিবার) সরজমিন ঘুরে দেখা যায় পুরনো সেই খোয়া রোলার দিয়ে ডলে তার উপরে আরও নিম্নমানের খোয়া ব্যবহার করা হচ্ছে।সাংবাদিক গেলে স্থানীয় এক বৃদ্ধ মহিলা হাত দিয়ে চাপ দিয়ে খোয়া ভেঙ্গে যায় দেখায়। স্থানীয় যুবক সজীব বলেন, যেই খোয়া দিয়া কাজ করছে মনে হয় চুলার মাটি, নিচেও একই অবস্থা। এর আগে এলাকার লোকজন প্রতিবাদ করলে তা নিয়ে বাঁধে নানান ঝামেলা। স্থানীয় মন্নান কাজী বলেন, আগের যেই খোয়া ছিল ওই ভাবেই আছে। এগুলো নিয়ে আরো আমাদের মধ্যে ঝামেলা হয়ে গেছে। রাস্তার কাজের মান খারাপ হইছে এই বিষয়টা আমরা ফেসবুকে পোস্ট করছিলাম এতে সাংবাদিক এলজিইডির লোক আসছে কিন্তু সবাই ভিডিও কইরা নিছে কেউ কিছু করে নাই।

উল্টা যারা বাধা দিছে তাদেরকে নানান কথা শুনতে হইছে। তিনি আস্থা হারিয়ে আরো বলেন, ভালো করতে যেয়ে আরো দেখলাম বিপদ আসছে। সাধারণ মানুষ সরকারের কাছে কিছুই না ক্ষমতা দিয়ে সবকিছু হয়। আমাগো বিচার আল্লাহর কাছে। ডামুড্যা উপজেলা প্রকৌশলী আবু নাঈম নাবিল বলেন, আগের খোয়া তুলে কাজ করার কথা। আমি ট্রেনিং এ আসছি তাই আমার কিছু জানা নাই। ২৩ তারিখের পরে আমি আসলে দেখতে পারবো কি অবস্থা । এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাজাহান ফরাজী বলেন,আমি তো ঐগুলা উঠাইয়া ফালাইতে বলছি আবার আমি আমার লোক পাঠাইয়া দেখতাছি কি করছে তারা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD