1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
শরণখোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় দুটি ফিশিং ট্রলারে জরিমানা
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

শরণখোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় দুটি ফিশিং ট্রলারে জরিমানা

ইসমাইল হোসেন লিটন:
  • প্রকাশিত: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
  • ৩১৩ বার পড়েছে

নিষেধাজ্ঞা অমান্য করে সাগর থেকে মাছ ধরে ফিরে আসা বাগেরহাটের শরণখোলায় দুটি ফিশিং ট্রলার মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ট্রলার দুটির মাছ নিলামে বিক্রি করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়। শুক্রবার (২৩ জুলাই) বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার রাজৈর মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে ভ্রম্যামণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত।
জব্দকৃত ট্রলার দুটি হল উপজেলা সদরের পাঁচরাস্তা এলাকা এজেড এম ফিরোজ আহমদের এফবি মা-বাবার দোয়া এবং মোরেলগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া গ্রামের আনোয়ার গাজীর এফবি আল্লাহর দান।

উপজেলা মৎস্য কর্মকর্তা এম এম পারভেজ বলেন, গোপন সংবাদে খবর পেয়ে ৬৫ দিনের অবরোধ শেষ হওয়ার আগে আইন অমান্য করে মৎস্য আহরণ শেষে ফিরে আসা দুটি ট্রলার জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মালিকদের জরিমানা ও মাছ নিলামে বিক্রি করা হয়েছে। এভাবে যদি আরো কোনো ট্রলারের খোঁজ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত বলেন, জব্দৃকত ট্রলার মালিকদের ১০হাজার টাকা জরিমানা এবং দুটি ট্রলারের থাকা সামুদ্রিক টুনা ও অন্যান্য মাছ ১১ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়েছে। এসময় দেশের মৎস্য সম্পদ রক্ষায় জেলে-মহাজনসহ সকলকে আরো সচেতন হওয়ার আহবান জানান তিনি।

শরণখোলা মৎস্য আড়তদার সমিতির সভাপতি মো. দেলোয়ার ফরাজী বলেন, আমাদের এলাকার সকল জেলে-মহাজন সরকারের আইন মেনে ৬৫দিনের অবরোধ সফলভাবে পালন করেছে। দু-একটি ট্রলার গোপনে অবরোধ শেষ হওয়ার তিনদিন আগে সাগরে যায়। তবে ভবিষ্যতে আমরা আরো সতর্ক হবো।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD