1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
'শপথবদ্ধ রাজনীতিবিদ' বিচারকদের পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশ
বাংলাদেশ । শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার

‘শপথবদ্ধ রাজনীতিবিদ’ বিচারকদের পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশ

শাহজাহান আলী মনন
  • প্রকাশিত: মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩
  • ১৪২ বার পড়েছে

নীলফামারীতে ‘শপথবদ্ধ রাজনীতিবিদ’ বিচারকদের পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ আগস্ট) দুপুরে জেলা জজ আদালত প্রাঙ্গণে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই আয়োজন করে।

সংগঠনটির নীলফামারী বার ইউনিটের উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মসূচীতে সভাপতিত্ব করেন সিনিয়র আইনজীবী, সৈয়দপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র সিনিয়র নেতা এস এম ওবায়দুর রহমান।

অন্যদের মধ্যে নক্তব্য দেন সহ সভাপতি রবিউল আলম হাসান প্রামানিক ও আল মাসুদ চৌধুরী, সাধারণ সম্পাদক এ্যাড আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা সজিব এবং
সদস্য মো. হুজুর আলী। অন্যান্য সদস্যবৃন্দ এতে অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ভোট চোর আওয়ামীলীগ সরকার সব রাষ্ট্র যন্ত্রকে দলীয়করণ করেছে। দেশের অর্থ-সম্পদ লুটপাট করে লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচারের পাশাপাশি প্রশাসনিক সকল দপ্তর কুক্ষিগত করেছে। স্বৈরাচারী বাকশালীদের এই দূরভিসন্ধীর হাত থেকে রেহাই পায়নি দেশের বিচারালয়ও।

বিরোধী দল, মত ও ব্যক্তিকে আইনের দোহাই দিয়ে নিজেদের ইচ্ছামত শায়েস্তা করতে আদালতকে নগ্নভাবে ব্যবহার করছে। আন্তর্জাতিক সকল নিয়ম কানুনকে উপেক্ষা করে বিতর্কিত বিচার করে রাষ্ট্রিয় হত্যাকান্ড চালিয়েছে।

দীর্ঘ দিন থেকে এব্যাপারে বলা হলেও সরকার মিথ্যেচার করে এসব অভিযোগ ভূয়া বলে গোয়েবলেসীয় কায়দায় প্রচারণা চালিয়েছে। কিন্তু সত্যকে বেশিদিন দাবিয়ে রাখা যায়না। আমাদের আইন-আদালতের দলীয়করণ ও দূরাবস্থার চিত্র প্রকাশ হয়ে পড়েছে।

তার শেষ নিদর্শন ”শপথবদ্ধ রাজনীতিবিদ’ সংক্রান্ত বিচারপতির ভাষ্য। এতে ভয়াবহ তথ্য বেরিয়ে এসেছে। এই দলকানা বিচারকরা আদালতে থাকলে জনগণ সুবিচার পাবেনা। বরং এই বিচারকরা দলীয় কর্মীর মত বাকশাল প্রধানের নির্দেশ মত অন্যায় বিচার করবে।

তাই এমন বিচারকদের হাত থেকে বিচারালয়কে মুক্ত করা দরকার। এজন্য তাদেরকে আত্মসমর্পণের সুযোগ দিয়ে সইচ্ছায় পদত্যাগ করার আহ্বান জানাচ্ছি। নয়তো সম্মিলিত আন্দোলনের মাধ্যমে ফ্যাসিবাদ সরকারের সাথে সাথে তাদের দোসর এই বিচারকদেরকেও বিদায় করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD