1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
শতবর্ষী রাস্তায় প্রতিবন্ধকতা ২০পরিবারের ভোগান্তি
বাংলাদেশ । বুধবার, ০১ মে ২০২৪ ।। ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

শতবর্ষী রাস্তায় প্রতিবন্ধকতা ২০পরিবারের ভোগান্তি

মোতাহার হোসেন:
  • প্রকাশিত: শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১৭৭ বার পড়েছে

রংপুরের মিঠাপুকুরে শতবর্ষী রাস্তা নিয়ে বিবাদের কারনে অন্ততঃ ২০ পরিবারের শতাধিক মানুষসহ গ্রামবাসীরা যাতায়াতে ভোগান্তিতে পড়েছেন। এনিয়ে সৃষ্ট সংঘর্ষে উভয়পক্ষের ৫জন আহত হয়েছেন। তম্মধ্যে মোস্তাফিজার রহমান (৫০) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

লাভলু মিয়া, রাজা মিয়া ও বৃদ্ধা মছিরন স্থানীয়ভাবে চিকিৎসা গ্রহন করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষের গ্রামবাসীকে শান্ত থাকার নির্দেশনা দিয়েছেন। এনিয়ে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে।

অভিযোগ ও সরেজমিনে গিয়ে গ্রামবাসী সুত্রে জানা যায়, মিঠাপুকুর উপজেলার বালুয়া মাসিমপুর ইউনিয়নের হামিদপুর (ঝাকুয়াটারী) গ্রামের মোস্তাফিজার রহমানের বাড়ীর সামন হতে লাভলু মিয়ার বাড়ী পর্যন্ত চলাচল রাস্তাটি শতবর্ষী বয়সী। যাহা জনৈক আঃ রহমান গং-দের মালিকানাধীন জমি।

সম্প্রতি উক্ত রাস্তা দিয়ে চলাচলকারী মোস্তাফিজার রহমান আড়াই শতক জমি আঃ রহমান এর নিকট এবং ২০ পরিবারের পক্ষে লাভলু মিয়া গং দেড় শতক জমি আঃ রহমান এর ওয়ারিশের নিকট ক্রয় করেন। ভুক্তভোগীদের পুর্বে চলাচল করা শতবর্ষী রাস্তা ও তাদের ক্রয় করা জমির দিক (সাইড) নিয়ে দুই পক্ষের মধ্যে মতবিরোধ সৃষ্টি হয়।

সৃষ্ট এই মতবিরোধের জেরে মোস্তাফিজার রহমান তার ক্রয়কৃত রাস্তার জমিতে টিনের চালা দেয়াসহ গাছের চারা রোপন ও গর্ত করলে লাভলু মিয়া পক্ষের অন্ততঃ ২০ পরিবারের শতাধিক মানুষসহ গ্রামবাসী ও স্কুল-মাদ্রাসাগামী শিক্ষার্থীরা যাতায়াতে ভোগান্তিতে পড়েন। ফলে লাভলু মিয়া পক্ষের ভুক্তভোগীরা ১৩ আগষ্ট সকালে মোস্তাফিজার রহমানের চালা দেয়াসহ গাছের চারা রোপন ও গর্ত করার প্রতিবাদ করায় তাদের মধ্যে বাক-বিতন্ডার একপর্যায়ে মারপিটের ঘটনা ঘটে।

এতে মোস্তাফিজার রহমান ও তার স্ত্রী, লাভলু মিয়া, তার ভাই ও এক বৃদ্ধাসহ উভয়পক্ষের ৫জন আহত হন। তম্মধ্যে মোস্তাফিজার রহমান (৫০) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এনিয়ে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন মুহুর্তে সেখানে আবারো সংঘর্ষ সংঘঠিত হওয়ার আশংকা করছেন গ্রামবাসী লোকজন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন বলেন, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে রাস্তার প্রতিবন্ধকতা সরিয়ে দেয়া হয়েছিল। কতিপয় গ্রাম্য কুচক্রির মদদে আবারো রাস্তায় প্রতিবন্ধকতার অভিযোগ উঠেছে। উভয়পক্ষের গ্রামবাসীকে শান্ত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

উভয়পক্ষকে নিয়ে সমস্যার সমাধান করা হবে। মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার বলেন, তদন্ত সাপেক্ষে সমস্যার সমাধান করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD