1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
লালমনিরহাটে জোর করে জমি দখলের অভিযোগ
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

লালমনিরহাটে জোর করে জমি দখলের অভিযোগ

মোঃ শাহীন আলম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ২৮৭ বার পড়েছে

লালমনিরহাট সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নে বকুল চন্দ্র রায়ের আবাদি জমি জোর করে দখলের অভিযোগ উঠেছে প্রতিবেশী আফজাল হোসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে ৮টার দিকে সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের কামার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় বকুল চন্দ্র রায় বাদী হয়ে আফজাল হোসেনকে প্রধান আসামি করে আরও পাঁচজনের নামে সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়েরকৃত অভিযোগ সুত্রে জানা যায়, ওই ইউনিয়নের কামার পাড়া গ্রামের লঙ্কেশ্বর রায়ের ছেলে বকুল রায়ের কাছ থেকে একই এলাকার মৃত আমির উল্লাহর ছেলে আফজাল হোসেন দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে বকুল রায়কে বেধড়ক মারধর করেন আফজাল ও তার সহযোগীরা। এ সময় বকুল রায়ের মা ছেলের ওপর অত্যাচার সহ্য করতে না পেয়ে ঘর থেকে নগদ দশ হাজার টাকা এনে আফজালের সহযোগী রিয়াজুলের হাতে দেন। আরও ১ লাখ ৯০ হাজার টাকা দিতে না পারায় বকুল রায়ের আবাদি জমিতে জোর করে সুপারি গাছ লাগায় আফজাল ও তার লোকজন। এছাড়াও বাকী টাকা না পেলে বকুল রায়কে মারধরসহ তার পরিবারকে ভারতে পাঠিয়ে দেয়ার হুমকি দেয় তারা।

এ বিষয় আফজাল হোসেন বলেন, তার জমির কিছু অংশ তাদের বাকী অংশিদারের কাছে দলিল মুলে নেয়া হয়েছে। যে জমি টুকু দখলে নিয়েছি তা দলিল করে দেয়ার প্রস্তাব রাখা হয়েছে। তবে দখলকৃত জমিটির কোন কাগজপত্র বা দলিল হয়নি বলে আফজাল হোসেন নিজেই স্বীকার করেছেন। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD