1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধভাবে সরকারি গাছ কর্তন।
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধভাবে সরকারি গাছ কর্তন

মোঃ শাহীন আলম
  • প্রকাশিত: শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২
  • ৪২৯ বার পড়েছে
লালমনিরহাটের হাতীবান্ধায় অবৈধভাবে সরকারি গাছ কর্তন।

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গোতামারি ইউনিয়নের ১নং ওয়ার্ডের কাশিয়া বার্নি এলাকার রাস্তার গাছ অবৈধভাবে কেটে নিয়ে যায় একটি সিন্ডিকেট দল। রাস্তার সারিবদ্ধ আকাশমণি গাছ গুলো কাটার সঙ্গে জড়িতদের দ্রুত আইনগত ব্যবস্হা নেওয়া না হলে। এভাবেই সিন্ডিকেটরা রাস্তার সরকারি গাছ নির্বিচারে কাটার মহাউৎসবে মেতে উঠবে। জানা গেছে, উপজেলার গোতামারি ইউনিয়নের ১নং ওয়ার্ডের কাশিয়া বার্নি এলাকার রাস্তার গাছ গত মঙ্গলবার দুপুরের দিকে ১০ টি আকাশমণি গাছ কেটে নিয়ে যায় একটি সিন্ডিকেট দল। বিষয়টি স্হানীয় লোকজন মৌখিক ভাবে গ্রাম পুলিশ কে জানালে গ্রাম পুলিশ সত্যতা নিশ্চিত করার জন্য ঘটনাস্থলে গেলে সেখানে গাছ কাটার গোড়া দেখতে পান।পরবর্তীতে গাছের সন্ধান করলে দইখাওয়া রানুর ছাওয়ামিলে গাছের সন্ধান মেলে।তাৎক্ষনিক ফরেস্ট অফিসার নূরনবি হক কে বিষয়টি জানালে তিনি ঘটনাস্থলে পৌছে গাছগুলো উদ্ধার করতে সক্ষম হন।

এ বিষয়ে গ্রাম পুলিশ শাহআলম বলেন, দইখাওয়া রানুর ছাওয়ামিলে ১০ টি আকাশমণি গাছ সিন্ডকেটরা রাখে। এবং বাকি গাছগুলো অন্যকোথাও লুকিয়ে রেখেছে। ওনার কাছে আরও জানতে চাইলে গাছ কাটার পিছনে কার হাত রয়েছে তিনি বলেন গোতামারি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম সাবু মিয়ার ছেলে আফতাবুজ্জামান আলিফের হুকুমে গাছ কাটার নির্দেশ দেন ভ্যান চালক এনামুল হক কে। এনামুল নির্দেশ অনুযায়ি রাস্তার ১০টি সরকারি আকাশমণি গাছ কর্তন করেন। এ বিষয়ে আফতাবুজ্জামান আলিফের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন গাছ গুলো আগে থেকেই মাটিতে পড়ে ছিলো তাই আমাদের একটি সমতির সদস্যগন মিলে গাছ গুলো আমরা ভ্যান চালক এনামুলের দ্বাড়ায় কেটে নেই। ওনাকে আরও প্রশ্ন করা হলে নানা ধরনের অযুহাত এবং হুমকি দিয়ে মুঠোফোন কেটে দেন।

গোতামারি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোনাব্বেরুল হক মোনা বলেন ফরেস্ট অফিসার ঘটনাটি আমাকে জানালে আমি বলেছি ঘটনার সাথে জড়িতদের আইনগত ব্যবস্হা নেওয়া হোক। হাতীবান্ধা ফরেস্ট অফিসার নূরনবি হক জানান, আমরা গাছ গুলো উদ্ধার করতে সক্ষম হয়েছি।এবং যারা গাছ কাটার সাথে জড়িত তাদের তথ্য পাওয়া গেছে এবং গোতামারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম সাবু মিয়ার ছেলে আফতাবুজ্জামান আলিফ সহ অনেকে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD