1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
লাগামহীন বাজারদরে ব্রাহ্মণপাড়ায় কোণঠাসা সীমিত আয়ের ক্রেতারা
বাংলাদেশ । রবিবার, ০৫ মে ২০২৪ ।। ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার

লাগামহীন বাজারদরে ব্রাহ্মণপাড়ায় কোণঠাসা সীমিত আয়ের ক্রেতারা

আতাউর রহমান :
  • প্রকাশিত: মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২
  • ১৫৫ বার পড়েছে

বাজারে নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বেড়েই চলেছে। বিশেষ করে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম। এরকম চিত্রই দেখা গেছে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার সদর বাজারসহ অন্যান্য বাজারগুলোতে।গতকাল ১১ জানুয়ারি মঙ্গলবার উপজেলার সদর বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে জানা গেছে, ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৭৫ থেকে ১৮০ টাকা, কক মুরগি ২৭০ টাকায় বিক্রি করা হচ্ছে। মুরগি ব্যবসায়ীরা বলছেন, ব্রয়লার মুরগির মতো পাকিস্তানি কক বা সোনালি মুরগির দামও দফায় দফায় বেড়েছে। ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। এদিকে, শীতকালীন নানারকম সবজি বাজারে এলেও হাতের নাগালে নেই অনেক পণ্যের ক্রয়মূল্য। অধিকাংশ সবজির দামই বেশি। দাম বেশি হওয়ায় চাহিদা অনুযায়ী সবজিও কিনতে পারছেন না সীমিত আয়ের মানুষেরা। শুধু তা-ই নয়, অধিকাংশ পণ্যের দাম বেড়ে যাওয়ায় ক্রেতাদের মধ্যে অস্বস্তি দেখা গেছে। বাজারের চিত্র বলছে, টানা কয়েক সপ্তাহ ধরে বাড়তে থাকা ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রিত না হলে চরম বিপাকে পড়তে পারেন উপজেলার সাধারণ ক্রেতারা। কাঁচামালের খুচরা ব্যাবসায়ীরা বলছেন, বেশি দামে পাইকারি বাজার থেকে কিনে আনতে হচ্ছে দাম বেড়ে যাওয়া সব পণ্য। যে কারণে তারা দামেই বিক্রি করছেন।

উপজেলার সদর বাজারে নিত্যপণ্য ক্রয় করতে আসা মনির হোসেন জানান, অধিকাংশ জিনিসপত্রের দাম বেচি। এখনই বাজার নিয়ন্ত্রণ করা জরুরি। অন্যথায় নিম্ন আয়ের লোকজন চরম সংকটে পড়ে যাবে। উপজেলার সাহেবাবাদ বাজারে বাজার করতে আসা হোসনেয়ারা বেগম জানান, তার স্বামী রাজমিস্ত্রীর কাজ করেন। চার সন্তান নিয়ে সীমিত আয়ের সংসারে দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধগতির কারণে চরম বিপাকে রয়েছেন তিনি।

এছাড়াও জানা যায়, বাজারগুলোতে অন্যান্য ভোগ্যপণ্যের দামও নিয়ন্ত্রণহীন। যে কারণে সীমিত আয়ের সাধারণ মানুষ পড়েছে চরম ভোগান্তিতে। বাজারে আসা শীতকালীন সবজির ক্ষেত্রেও স্বস্তি মিলছে না দামে। বাজারে এখন বেশিরভাগ সবজির দাম আকাশছোঁয়া। ভোক্তাদের দাবী, সংশ্লিষ্ট দপ্তর যেনো বাজার মনিটরিংয়ের ব্যাপারে দৃষ্টি রাখেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD