1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
লকডাউন উপেক্ষা করে ঈদে পরিবারকে আনন্দ দিতে চলনবিল
বাংলাদেশ । বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

লকডাউন উপেক্ষা করে ঈদে পরিবারকে আনন্দ দিতে চলনবিল

মহসীন আলী:
  • প্রকাশিত: শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৩৪৪ বার পড়েছে

সিরাজগঞ্জ চলনবিলের তাড়াশে লক ডাউন উপেক্ষা করেও ঈদে নিজের মনকে ও পরিবারের সদস্যদের আনন্দ দিতে ছুটছে চলনবিলের জলরাশিতে। সরকারী সিদ্ধান্ত ২৩ জুলাই থেকে লকডাউন চললেও ঈদের আমেজে দর্শনীয় স্থান গুলোতে চলছে মানুষদের ভীড় । প্রশাসন বাধা দিলেও নানা কৌশলে ঈদের আনন্দ ভোগ করছেন জনগন।

সরেজমিনে তাড়াশ উপজেলার চলনবিল এলাকার কুন্দইল ও ৮নং এবং ৯ ব্রীজে দেখা গেছে, ঈদের আনন্দ উপভোগ করতে পড়ন্ত বিকেলে ভ্রমণ পিপাসু মানুষদের ভিড়। চলনবিলের মনোমুগ্ধকর মিষ্টি বাতাস, মেঘের ছুটে চলা ও পানির ওপর ঢেউয়ের দৃশ্য নজর কেড়েছে দূর-দূরান্ত থেকে আগত দর্শনার্থীদের। প্রকৃতির সান্নিধ্য পেতে চলনবিলের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে চলেছেন তারা।

ঐতিহাসিক চলনবিলের তাড়াশ, সিংড়া, গুরুদাসপুর, চাটমোহর, ভাঙ্গুড়া উপজেলার প্রত্যন্ত বিলে এমনকি চলনবিল গর্ভে অবস্থিত গুরুদাসপুর উপজেলার বিলসা বিলের ব্রীজে, সিংড়ার ঘাসি দেওয়ান পীরের মাজার ও গুরুদাসপুরের খুবজীপুরের চলনবিল জাদুঘর পরিদর্শনে ছুটছে নৌকা নিয়ে। হাটিকুমরুল টু বনপাড়া মহাসড়কের ৮নং এবং ৯ ব্রীজে ও মাকড়শোন গ্রামে বিভিন্ন ধরনের ছোট বড় নৌকা সারি সারি সাজানো দেখে মনে হয়েছে এটা নৌকার মেলা। এই নৌকা কেউ বা সারাদিন,কেউ বা ১ ঘন্টা,কেউবা ৩/৪ঘন্টার জন্য ভাড়া নিয়ে ঘুরছে।এতে নৌকার ভাড়াও কম নয়।

নৌকা নিয়ে বেড়ানো এক ব্যক্তি বলেন, ৯ নং ব্রীজে ১টা নৌকা নিয়ে ২০ থেকে ৩০মিনিট পর তাকে ভাড়া দিতে হয়েছে ৪শ টাকা। তার পরেও পরিবারের সদস্যদের নিয়ে ঈদের আমেজ উপভোগ করছি এবং আনন্দ পেয়েছি।

চলনবিল অধ্যুষিত সগুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহেল বাকী বলেন, প্রতি বছরেই বর্ষা মৌসুমে চলনবিলের প্রাকৃতিক দৃশ্য দেখার জন্য ছুটে আসেন দুর-দুরান্ত থেকে নানা শ্রেণি-পেশার মানুষ। তবে এবার লক ডাউনের কারনে ঈদের দিন ও ঈদের পরের দিন অন্যান্য বছরের তুলনায় লোকজনের ভীর কম ছিলো এবং ৩য় দিন অনেকটাই ভীড় কমে গেছে।

মাগুড়া বিনোদ ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক আতিকুল ইসলাম বুলবুল জানান, চলনবিলের বুক চিড়ে বয়ে যাওয়া হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের ৯ নং ও ১০নং ব্রীজ এলাকায় ঈদের ২ দিন ভীড় ছিলো। প্রশাসনের ভূমিকা থাকায় ৩য় দিন থেকে মানুষের ভীড় অনেকটাই কমছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD