1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
রাষ্ট্রীয় অনুষ্ঠানে রাজনগর থানার ওসি জাতীয় পতাকাকে অসম্মান
বাংলাদেশ । শনিবার, ০৪ মে ২০২৪ ।। ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার

রাষ্ট্রীয় অনুষ্ঠানে রাজনগর থানার ওসি জাতীয় পতাকাকে অসম্মান

তিমির বনিক :
  • প্রকাশিত: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২
  • ৫৩৫ বার পড়েছে

মৌলভীবাজারের রাজনগর থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলামের বিরুদ্ধে বিজয় দিবসে রাষ্ট্রীয় অনুষ্ঠানে পতাকা উত্তোলনের সময় সম্মান প্রদর্শন না করা, নির্বাচনের সময় বিভিন্ন প্রার্থীদের কাছ থেকে টাকা গ্রহণ ও অবাধ ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ নিয়ে তাকে প্রশ্নবাণে জর্জরিত করা হয়েছে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায়ও। রাষ্ট্রীয় অনুষ্ঠানে জাতীয় পতাকার সম্মান প্রদর্শন না করার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ওসি সাহেবের স্বেচ্ছাচারিতা, ঘুষ বাণিজ্য সবাই জানে। আমার বাসায় হামলার ঘটনার মামলায় মূল আসামিদের গ্রেপ্তার না করে বাজারের ব্যবসায়ীদের গ্রেপ্তার করে বাণিজ্য করছেন। -টিপু খান এনিয়ে রাজনগরের উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয় ও ৮ ইউনিয়নের চেয়ারম্যান স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে এ লিখিত অভিযোগ দেন। অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছেও জমা দেয়া হয়েছে।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে পোর্টিয়াস উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়। জাতীয় পতাকা উত্তোলনের সময় ইউনিফর্মধারীদের স্যালুট প্রদানের নিয়ম থাকলেও রাজনগর থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলাম তা না করে সোজা দাঁড়িয়ে থাকেন। এ নিয়ে ভিডিও ভাইরাল হয়েছে। অভিযোগে আরো বলা হয়, থানায় মামলা গ্রহণের পর বাদী-বিবাদীদের কাছে মোটা অংকের টাকা ঘুষ নেন। তিনি রাজনগর থানায় যোগদানের পরপরই আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় চুরি-ছিনতাই বেড়ে গেছে।

লিখিত অভিযোগে স্বাক্ষর করেছেন উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খান, ভাইস চেয়ারম্যান আলাল মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, মনসুরনগর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিলন বখ্ত, টেংরা ইউপি চেয়ারম্যান টিপু খান, ফতেপুর ইউপি সমস্যা নকুল চন্দ্র দাশ, রাজনগর ইউপি চেয়ারম্যান জুবায়ের আহমদ চৌধুরী, উত্তরভাগ ইউপি চেয়ারম্যান দিগেন্দ্র চন্দ্র সরকার, পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ছানা, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান রাহেল হোসেন, কামারচাক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর দেয়া জনৈক মোহাম্মদ ফজলে কবির নামে এক ব্যক্তির আরো একটি অভিযোগে ওসি’র বিরুদ্ধে বিগত ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সদস্যপ্রার্থীদের কাছ থেকে পুলিশ প্রশাসনের সহায়তার আশ্বাস দিয়ে মোটা অংকের টাকা গ্রহণ করেছেন। তার এই অভিযোগের সূত্র ধরে বৃহস্পতিবার উপজেলার আইনশৃঙ্খলা কমিটির সভায় ওসি’র এসব কার্যক্রম নিয়ে তুমুল আলোচনা করা হয়। এসময় চেয়ারম্যানরা ওসিকে প্রশ্নবাণে জর্জরিত করেন।

টেংরা ইউনিয়নের চেয়ারম্যান টিপু খাঁন বলেন, ওসি সাহেবের স্বেচ্ছাচারিতা, ঘুষ বাণিজ্য সবাই জানে। আমার বাসায় হামলার ঘটনার মামলায় মূল আসামিদের গ্রেপ্তার না করে বাজারের ব্যবসায়ীদের গ্রেপ্তার করে বাণিজ্য করছেন। আমি বিষয়টি আইনশৃঙ্খলা কমিটির সভায় উত্থাপন করায় তিনি দাম্ভিকতা প্রদর্শন করে বলেন আমার বিরুদ্ধে ১০টি মামলা নিবেন। নির্বাচনের সময় অনেক অভিযোগ পক্ষে বিপক্ষে হয়েছিল। এগুলো সমাধানও হয়ে গেছে। কিন্তু আমি শুনেছি আজ ১৫দিন পর আমার বিরুদ্ধে ৩টি মামলা নিয়েছেন। তার কাছে সাধারণ মানুষ জিম্মি।

এ ব্যাপারে রাজনগর থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, তারা কি উদ্দেশ্যে এমন অভিযোগ করছেন জানি না! বিষয়টি নিয়ে আমার কিছু বলার নেই। উদ্ধতন কর্তৃপক্ষ এ ব্যাপারে বলতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD