1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
রাবিতে ‘শতবর্ষে বঙ্গবন্ধু অর্ধশতে বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন
বাংলাদেশ । রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ।। ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

রাবিতে ‘শতবর্ষে বঙ্গবন্ধু অর্ধশতে বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

নোমান ইমতিয়াজ:
  • প্রকাশিত: সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫১ বার পড়েছে
রাবিতে ‘শতবর্ষে বঙ্গবন্ধু অর্ধশতে বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘শতবর্ষে বঙ্গবন্ধু অর্ধশতে বাংলাদেশ’ শীর্ষক একটি স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে বইটির উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু।

স্মারক গ্রন্থটিতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে ২৩টি প্রবন্ধ স্থান পেয়েছে। এছাড়াও বইটি মুক্তিযুদ্ধে শহীদ ও নির্যাতিত সকল নরীকে উৎসর্গ করা হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক অবিচ্ছেদ্য সত্ত্বা। বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, তাঁর স্বপ্ন ছিল শোষিত-নিপীড়িত বাঙালি জাতির স্বাধীনতা। কোন বাধা-বিপত্তি, কোন প্রতিকূলতা তাঁকে লক্ষ্য থেকে বিচ্যুত করতে পারেনি।

বঙ্গবন্ধু আজ আমাদের মধ্যে নেই, কিন্তু চির অম্লান হয়ে আছে তাঁর আদর্শ ও চেতনা যা আমাদের আগামী দিনের চলার পাথেয়, তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়। সে স্বপ্ন বাস্তবায়নে আমাদের বঙ্গবন্ধু সম্পর্কে পড়াশোনা ও গবেষণায় নিরন্তর রত থাকতে হবে। আমাদের মধ্যে বঙ্গবন্ধুর চেতনার স্ফুরণেই সম্ভব স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ।

এছাড়াও তিনি বঙ্গবন্ধুকে নিয়ে এরকম তথ্য সমৃদ্ধ গ্রন্থ প্রকাশের জন্য প্রাধ্যক্ষ পরিষদকে ধন্যবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক আরিফুর রহমানের সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু ও চৌধুরী মো. জাকারিয়া, বইটির সম্পাদক ও ফোকলোর বিভাগের অধ্যাপক মোবাররা সিদ্দিকা প্রমুখ।

এছাড়াও শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমেরিটাস অধ্যাপক অরুণ কুমার বসাক, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামসহ অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকসহ বিশিষ্ট শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD