1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
রাধারমণ দত্ত দেশের লোক সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন এম খালিদ এমপি
বাংলাদেশ । শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
জামালগঞ্জে নদীর ওপর সেতু না থাকায় জনদুর্ভোগ চরমে!! মাছ মারতে যাওয়ার পথে জেলেরই মর্মান্তিক মৃত্যু!! স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

রাধারমণ দত্ত দেশের লোক সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন এম খালিদ এমপি

সুজাত আলী
  • প্রকাশিত: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৩২৭ বার পড়েছে

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, রাধারমণ দত্ত দেশের লোক সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। রাধারমণ দত্তের স্মৃতি বিজড়িত জায়গায় আগামী জুনের মধ্যে রাধারমণ কমপ্লেক্স নির্মাণ করা হবে। এনিয়ে একটি প্রকল্প পরিকল্পনা মন্ত্রনালয়ে পাঠানো প্রক্রিয়াধীন রয়েছেন। তিনি বলেন, রাধারমণ দত্তের বেদখল হওয়া কিছু জমি আমরা ৬০ বছর পর উদ্ধার করেছি। পর্যায়ক্রমে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সকল জায়গা উদ্ধার করা হবে।

নিবার (১৩ নভেম্বর) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও রাধারমণ সমাজ কল্যাণ পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাজেদুল ইসলামের সভাপতিত্বে ও শিক্ষক সালেহা পারভীনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, কাউন্সিলর সফিকুল হক, শিক্ষক মোশাররফ হোসেন প্রমুখ।
সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তাদীর আহমেদ মুক্তা, সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) শুভাশীষ ধর প্রমুখ। প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি আরও বলেন, বর্তমান সরকার সংস্কৃতির প্রতি আন্তরিক।

এ নির্বাচনী এলাকার সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান একজন উন্নয়ন ও সংস্কৃতিবান্ধব মানুষ। তিনি আমাকে রাধারমণ দত্ত সহ সংস্কৃতির গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্মৃতি ধরে রাখতে প্রকল্প গ্রহণ করতে তাগিদ দেন। আমরা সারাদেশে মুক্তিযুদ্ধের চেতনায় সংস্কৃতি জাগরণে কাজ করছি। সভা শেষে রাধারমন দত্তের বিখ্যাত ধামাইল গান পরিবেশন করে শোনান স্থানীয় শিল্পীরা।পরে প্রতিমন্ত্রী কেশবপুর গ্রামে রাধারমণ দত্তের সমাধি মন্দির পরিদর্শন করে শ্রদ্ধা নিবেদন করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD