1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
রাতের আধাঁরে সরকারি চাউল আত্মসাৎ করার সময় জনতার হাতে জব্দ
বাংলাদেশ । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

রাতের আধাঁরে সরকারি চাউল আত্মসাৎ করার সময় জনতার হাতে জব্দ

আর জে শান্ত:
  • প্রকাশিত: রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৬৬৫ বার পড়েছে

ভোলা বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়ন পরিষদ থেকে বুধবার (১৭ মার্চ) রাত আনুমানিক ১টা ৩০ মিনিটের সময় ওএমএস খাতের চাউল সাধারণ মানুষকে না দিয়ে রাতের আঁধার ৫৮ বস্তা চাউল নিয়ে যাওয়ার সময় জনতার হাতে-নাতে ধরা খেলেন টবগী ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সাবেক ডিলার শাহে আলম ওরফে নয়া মেম্বার, বর্তমান ডিলার সেলিম এবং সহযোগী হিসেবে ছিলেন নুরনবীর পাটোয়ার সুমন সহ অনেকেই।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসহায় মানুষের কথা চিন্তা করে ১ কেজি প্রতি ২৫ টাকা ভুর্তিকি দিয়ে ১০ টাকা কেজিতে বাংলাদেশের সকল ইউনিয়ন পরিষদের এক যোগে চাউল বিতরণ করা নির্দেশ দেন। আর সেই চাউল রাতের আঁধারে নছিমন দিয়ে অন্যথায় নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরে।

স্থানীয়রা বলেন রাতের আঁধারে কার্ডের চাউল চুরি করতে হবে কেন ? যদি চুরি না করে তাহলে সাধারণ মানুষের কার্ডের চাউল দিনের বেলায় নিবে। চাল নিচ্ছে রাতের আধারে তা ও আবার ইউনিয়নের চেয়ারম্যান জানে না এই ওএমএস কার্ডের চাউল সম্পর্কে। আর এই কার্ডের মালিক কারা তাদের প্রত্যেকের নামের তালিকা প্রকাশ করা হউক তারা এমনটাই দাবী করেন। তারা আরও বলেন বিগত দিনগুলোতে এইভাবে কত চাউল রাতের আঁধারে সরিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে বের করা হউক। এমনটাই প্রত্যাশা করেন টবগী ইউনিয়নের স্থানীয় লোকজন। নয়া মেম্বার ও বর্তমান ডিলার সেলিম এর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তারা বিষয়টি এড়িয়ে যান। এই ব্যপারে তারা কথা বলতে চাননা।

টবগী ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন হাওলাদার জানান, নয়া মেম্বার ও বর্তমান ডিলার সেলিম তারা রাতে আঁধারে অন্য এলাকার ভাড়া করা নছিমন এনে ইউনিয়ন পরিষদের চাউল সড়ানোর সময় গোপন সূত্রে জানতে পারি এবং ঘটনা স্থলে দ্রুত চলে যাই। গিয়ে দেখি তারা নসিমনে বেশির ভাগ বস্তা তুলেছে রাত অনেক হওয়ার কারণে আমি বিষয়টা নিয়ে বারাবাড়ি করিনি। এটা সাধারণ মানুষের কার্ডের চাউল, এই চাউলের মালিক সাধারণ মানুষ।

আমি ইউনিয়ন পরিষদের দায়িত্ব নেওয়ার পর থেকে দেখি নামে বেনামে অসংখ্য কার্ড এছাড়াও একজন ৯ টা কার্ডের মালিক কিভাবে হয় ? এই রকম অসংখ্য কার্ড আছে। আমি এই ব্যপারে উপরোক্ত কর্মকর্তাদের সাথে একাধিকবার কথা বলেছি। প্রয়োজনে লিখিত অভিযোগ করবো। আমি টবগী ইউনিয়নের চেয়ারম্যান আমি নিজেও দুর্নীতি করিনা এবং কাউকেও করতে দিবো না।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD