1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
যৌতুকের জন্য চাপ,গৃহবধূর আত্মহত্যা
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

যৌতুকের জন্য চাপ,গৃহবধূর আত্মহত্যা

আকিবুল ইসলাম হারেছ:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ৩১৮ বার পড়েছে

কুমিল্লার চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর সরকারি কলেজের শিক্ষার্থী তামান্না আক্তার লিজা। কলেজে অধ্যয়নরত অবস্থায় ভালবেসে বিয়ে করেন মাহবুব আলম নামের এক ছেলেকে। স্বামীর ঘরে থেকেই যথা সময়ে এইসএসি পরীক্ষার ফরম পূরণসহ পরীক্ষার প্রস্তুতি নেন তামান্না।

পরীক্ষার রুটিন অনুযায়ী বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) সকাল ১০টায় শুরু হয় পদার্থ বিজ্ঞান পরীক্ষা। সেই মোতাবেক যথা সময়ে তামান্না আক্তারও তার পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর কথা। বিধিবাম! বৃহস্পতিবার সকালে পরীক্ষা কেন্দ্রে যাওয়া হয়নি তার। এইচএসসি পরীক্ষার প্রথম দিনে তার ঠিকানা হয়েছে চান্দিনা থানার লাশ ঘরে।

স্বামীর বসত ঘরে ফ্যানের সঙ্গে ঝুলে থাকা তামান্না আক্তারের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ। এক সন্তানের জননী তামান্নার মৃত্যু নিয়ে রহস্য দেখা দিয়েছে। স্বামীর পরিবারের আত্মহত্যা দাবি করলেও তামান্নার পরিবার বলছে এটি হত্যাকাণ্ড।

ঘটনাটি ঘটেছে কুমিল্লার চান্দিনা উপজেলার নবাবপুর ইউনিয়নের বিচুন্দাইর গ্রামে। নিহত তামান্না আক্তার লিজা একই উপজেলার গল্লাই ইউনিয়নের সোনাকান্দা গ্রামের প্রবাসী আবুল কালাম আজাদের মেয়ে।

নিহতের মা মাহিনূর আক্তার বলেন, তামান্নার স্বামীর পরিবার যৌতুকের জন্য আমার মেয়েকে বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করতো। বুধবার রাতেও মেয়ে ফোন করে আমাকে জানায়, ‘মা আগামীকাল (বৃহস্পতিবার) আমার পরীক্ষা দোয়া করবেন। তারা (স্বামীর পরিবার) আমাকে টাকা আনতে বলছেন।’ এই বলে আমার মেয়ে কান্না করতে থাকে। পরদিন সকালে তারা আমার মেয়েকে হত্যা করে মরদেহ ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা করা হচ্ছে বলে দাবি তার।

নিহতের স্বামী মাহবুব আলমের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তার ব্যবহারৃত নম্বরটি বন্ধ পাওয়া যায়।তবে মাহবুব আলমের বাবা জাকারিয়া বলেন, সকালে আমরা কেউ বাড়িতে ছিলাম না। আমার স্ত্রী (মাহবুব এর মা) বাড়ি এসে দেখে তামান্না ঘরের দরজা বন্ধ করে ফাঁসিতে ঝুলে আছে।

চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন জানান, খবর পেয়ে আমরা দুপুর সাড়ে ১২টায় বিচুন্দাইর গ্রামের মাহবুব আলমের বসত ঘর থেকে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করেছি। নিহতের স্বামীর পরিবারসহ আশপাশের লোকজন বলছেন ঘরের দরজা ভেতর থেকে বন্ধ করে আত্মহত্যা করেছে তামান্না। প্রাথমিক তদন্তেও আত্মহত্যার আলামত পাওয়া গেছে।

থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার বিস্তারিত বলা যাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD