1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
যেখানে ময়লা ফেলা নিষেধ সেখানেই ময়লা-আবর্জনার ভাগাড়!
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

যেখানে ময়লা ফেলা নিষেধ সেখানেই ময়লা-আবর্জনার ভাগাড়!

আতাউর রহমান:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৯২ বার পড়েছে
যেখানে ময়লা ফেলা নিষেধ সেখানেই ময়লা-আবর্জনার ভাগাড়!
যেখানে ময়লা ফেলা নিষেধ সেখানেই ময়লা-আবর্জনার ভাগাড়!

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের রাস্তার পাশে, বাড়ির আঙ্গিনায়, দর্শনীয় স্থানসহ বিভিন্ন এলাকায় ময়লা আবর্জনার স্তূপ দেখতে পাওয়া যায়। সাইন বোর্ডে ‘এখানে ময়লা-আবর্জনা ফেলা নিষেধ’ লেখা চোখে দেখা সত্ত্বেও অনেকেই সেই স্থানেই ময়লা-আবর্জনা ফেলছেন।

উপজেলা সদরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে সড়কের পাশে বাড়ির আশেপাশে ও সংরক্ষিত স্থানে ময়লা-আবর্জনার ভাগাড়। এসব আবর্জনা দিনের পর দিন পড়ে থাকলেও পরিষ্কার করা হয় না। ফলে ময়লা-আবর্জনা অনেক সময় সড়কের উপর এসে জমা হয়। এর ফলে দুর্গন্ধ ছড়ায়। এমনকি এসব স্থান মশার বংশ বিস্তারে সহযোগী স্থান। একটু সচেতন হলেই এই সমস্যা এড়ানো যেতে পারে বলে অনেকেই মনে করছেন। অনেকেই বলছেন ময়লা আবর্জনা ফেলার নির্দিষ্ট ডাস্টবিন না থাকায় দিন দিন এরকম পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

উপজেলা সদরের আমজাদ হোসেন বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ময়লা পরিষ্কার করারও উদ্যোগ চোখে পড়ে না। এর জন্য শুধু যে পরিবেশ বিঘ্নিত হচ্ছে তা নয় মানুষের শরীরও স্বাস্থ্যহানীর ঝুঁকিতে পড়ছে।

এ ব্যপারে চান্দলা ইউপি চেয়ারম্যান মোস্তবা আলী শাহীন বলেন, আসলে মানুষই সমস্যার সৃষ্টি করছে। মানুষ যদি যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলতো তাহলে এই পরিস্থিতির সৃষ্টি হতো না। তিনি বলেন, ময়লা- আবর্জনা একজন ফেলছেন না। ঐ এলাকায় বসবাসকারী সবাই ঘর গৃহস্থালীর যাবতীয় আবর্জনা রাস্তার পাশে ফেলছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD