1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
মহা দূর্যোগের ঘনঘটা,পরিত্রাণে আন্দোলনের বিকল্প নাই- মীর্জা ফখরুল
বাংলাদেশ । বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

মহা দূর্যোগের ঘনঘটা,পরিত্রাণে আন্দোলনের বিকল্প নাই- মীর্জা ফখরুল

শাহজাহান আলী মনন :
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ২৭২ বার পড়েছে

দেশের আকাশে মহা দূর্যোগের ঘনঘটা দেখা যাচ্ছে। যে কোন মূহুর্তে শ্রীলংকার চেয়েও মহা বিপর্যয়ের মুখে পড়তে পারে দেশ। সরকারের ভয়াবহ লুটপাটে অর্থনীতি ইতিহাসের সবচেয়ে ভঙ্গুর অবস্থায়। এই পরিস্থিতি উত্তরণে আন্দোলনের বিকল্প নাই। দূর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে উচ্ছেদ করেই আসন্ন ভয়াবহতা থেকে পরিত্রাণ সম্ভব। নয়তো চরম খেসারত দিতে হবে পুরো জাতিকে।উপরেল্লেখিত কথাগুলো বলেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বৃহস্পতিবার (১৯ মে) দুপুর দেড়টায় নীলফামারীর সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন।তিনি আরও বলেন, বাংলাদেশ এখন লুটের রাজ্যে পরিনত হয়েছে। পিকে হালদার একজন নয়, এরকম হাজারো অর্থ লুটেরা সরকারের প্রত্যক্ষ মদদে দেশের সব সম্পদ লুটে বিদেশে পাচার করছে। যেকারনে দেশে বৈদেশিক মূদ্রার রিজার্ভ মাত্র চার মাস চলার মত নিম্ন পর্যায়ে পৌঁছেছে।ফলে দেশ এক ভয়ংকর অমানিশায় নিমজ্জিত হতে যাচ্ছে। শ্রীলংকার চেয়েও মারাত্মক পরিস্থিতির শিকার হতে পারে। অথচ সরকারের কোন ভ্রুক্ষেপ নেই। তারা শুধু ব্যস্ত নিজেদের আখের গোছানো, লুটপাট নিয়ে। প্রতিটি উন্নয়ন কাজে অস্বাভাবিক বরাদ্দ দিয়ে অর্থ তসরুপ করছে আর সেই তহবিল রক্ষায় জনগণের পকেট কাটছে নিত্যপণ্যসহ সকল সামগ্রীর মূল্যবৃদ্ধি করে। এমনকি বিদ্যুৎ, পানি, গ্যাসসহ সেবাখাতগুলোর দাম বাড়িয়েছে অসংখবার। যার ঘানি টানতে হচ্ছে প্রতিটি নাগরিককে।অথচ সরকারী দলের লোকজন আজ রাষ্ট্রীয় সম্পদ লুট করে আঙ্গুল ফুলে কলাগাছ নয় বটগাছে পরিনত হয়েছে। যারা এককালে ছেড়া স্যান্ডেল পড়ে ঘুরতো তারা আজ লুটপাটের সহযোগী হয়ে দামী গাড়িতে চড়ে বেড়াচেছ। এই অর্থ জনগণের।

কিন্তু জনগণ আজ সব ধরণের অধিকার বঞ্চিত।এমনকি নিজের ভোটটাও দিতে পারেনা সাধারণ মানুষ। দিনের ভোট রাতে লুট করে অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে ধরে রেখে দেশকে চরম নৈরাজ্যে নিমজ্জিত করেছে। ক্ষমতার অহংকারে তারা এতটাই নিচে নেমেছে যে, প্রধানমন্ত্রীও অহরহ বেফাঁস কথা বলছে। সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনুস সম্পর্কে অশালীন মন্তব্য করেছেন। ন্যুনতম শিষ্টাচারবোধও নেই।মীর্জা ফখরুল বলেন, এমন জনস্বার্থ বিরোধী লুটেরা, খুনি ও হিংসাপ্রবণ সরকার আজ আমাদের বুকে জগদ্দল পাথরের মত চেপে বসেছে। এদের ক্ষমতাচ্যুত করা ছাড়া জনগণের মুক্তি নাই। তাই দেশবাসী জনবান্ধব দেশপ্রেমিক দল বিএনপি’র দিকে চেয়ে আছে। এজন্য আমাদেরকে ঐক্যবদ্ধ হয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলে জন আকাঙ্খা পূরণে সাংগঠনিকভাবে শক্তিশালী হতে হবে।তিনি বলেন, সৈয়দপুর বিএনপি’র উর্বর ভূমি। জাতীয়তাবাদী শক্তির ঘাটি। এজন্য এখানে সবধরনের আন্দোলন সংগ্রাম খুবই জোড়ালোভাবে হয়। অতীতের মত আগামীতেও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জননেতা তারেক রহমানের নির্দেশে দেশবাসীকে রক্ষায় যে কোন আন্দোলনের ডাক আসলে ডান বাম না দেখে সোজা রাজপথে নামার জন্য সৈয়দপুরবাসীর প্রতি আহ্বান জানান তিনি। সৈয়দপুর শহরের শহীদ ডা. জিকরুল হক রোডস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই কর্মীসভায় বিশেষ অতিথি ছিলেন, প্রকৌশলী ইশরাক হেসেন, রংপুর বিভাগীয় বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক। সভাপতিত্ব করেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র আহবায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার।বিশেষ অতিথি ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, প্রবীণদের দোয়া নিয়ে অচিরেই উপস্থিত তরুন প্রজন্মের ঐক্যবদ্ধ আন্দোলনের মুখে এই স্বৈরাচার সরকারকে সংসদ ভেঙে বিদায় নিতে হবে। দেশের মানুষ আর এই নির্যাতন নিপীড়নকারী সরকারকে দেশ থেকে বিতাড়িত করে ছাড়বে।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হলে আগামী একসপ্তাহের মধ্যে নেত্রীর বাড়ির সামনে অবস্থান কর্মসূচী পালন করা হবে। এবং এই কর্মসূচীই হবে লুটেরাদের বিরুদ্ধে চুড়ান্ত আন্দোলন। যা পতন নিশ্চিত করে জনগণের হাতে তাদের ক্ষমতা ফিরিয়ে দেয়া হবে।স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র সদস্য সচিব শাহীন আখতার শাহীন। সঞ্চালনায় ছিলেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক প্রভাষক শওকত হায়াত শাহ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় আহ্বায়ক সামসজ্জামান শামু, রংপুর জেলা আহ্ববায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাবু।কর্মীসভায় আরও উপস্থিত ছিলেন, সৈয়দপুর জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, যুগ্ম আহবায়ক জিয়াউল হক জিয়া, সৈয়দপুর পৌর আহ্বায়ক শেখ বাবলু, সদস্য সচিব এরশাদ হোসেন পাপ্পু, কিশোরগঞ্জ উপজেলা আহ্বায়ক তারিকুল ইসলাম, নীলফামারী সদর উপজেলা সদস্য সচিব কাজী জুয়েল, সৈয়দপুর ওলামাদল যুগ্ম আহবায়ক কাজী সাইদুল ইসলাম,ছাত্রদল সভাপতি শফিকুল ইসলাম বাবু, মহিলাদল সভাপতি রওনক আফজাল রিনু, কৃষকদল সদস্য সচিব সাদিদুজ্জামান সরকার দিনারসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের প্রায় সহস্রাধিক নেতাকর্মী।অনুষ্ঠানের প্রারম্ভে সদ্য প্রয়াত রংপুর জেলা স্বেচ্ছা সেবক দলের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান বিপুর স্ত্রী ও মেয়ের হাতে দলের পক্ষ থেকে ৩ লাখ টাকার অর্থ সহায়তার চেক তুলে দেন মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ইতোপূর্বে আকাশপথে সৈয়দপুর বিমানবন্দরে ইউএস বাংলার ফ্লাইটে পৌঁছেন এবং সভা শেষে ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে সড়কপথে রওনা করেন। (ছবি আছে)

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD