1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ভোলা ডাক বিভাগের ২৭ টি পদের জনবল শূন্যতায় কার্যক্রম ব্যাহত
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ভোলা ডাক বিভাগের ২৭ টি পদের জনবল শূন্যতায় কার্যক্রম ব্যাহত

আর জে শান্ত:
  • প্রকাশিত: বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৯২৮ বার পড়েছে

ভোলা ডাক বিভাগের জনবল শূন্যতায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। কর্তপক্ষের কাছে শূন্য পদ পূরনের জন্য চিঠিও দেওয়া হয়েছে। ভোলা জেলা ডাক অফিস সূত্রে জানা যায়, ভোলা প্রধান ডাকের পোস্ট মাস্টার পদটিসহ ২৭ পদ শূন্য রয়েছে। এর মধ্যে তজুমদ্দিন উপজেলার হাটশশীগজ্ঞের পোস্ট মাস্টার ১ জন, মনপুরা উপজেলার হাজিরহাট পোস্ট মাস্টার ১ জন। সাব পোস্ট মাস্টার পদে গজারিয়ায়, মির্জাকালু, জয়নগর, মনপুরার ৪টি পদেই খালি। পোস্ট ম্যান ১ জন, শটিং অপারেটর ১জন, পেকার ১জন, অপারেটর ১২ জন, সদর অপারেটর ৩ জন, নৈশপ্রহরী ১জন, হিসাবরক্ষক ১ জন, শহর পরির্দশক ১ জন, ট্রেজার ১ জন পদগুল শূন্য রয়েছে। এই শূন্য পদ গুলো নিয়ে পোস্টাল বিভাগ কার্যক্রম পরিচালনা করতে হিমহিশ খাচ্ছে।

অপরদিকে সরকার গত বছর ২০২১ সাল থেকে পোস্টাল বিভাগের সেভিংস ব্যাংক হিসাব ও মেয়াদি হিসাবগুলো কে আপগ্রেড করা জন্য নির্দেশ দিলে সকল গ্রাহকগন বিরবনায় পড়তে হচ্ছে। এই নিদর্শনার ফলে বাধ্য হয়ে হিসাব বন্ধ করে টাকা উঠয়ে নিতে বাধ্য হচ্ছে। এতে করে পোস্টাল বিভাগের অনেক রাজস্ব লোকসান গুনতে হচ্ছে।

সুশীল সমাজের অভিমত, হিসাব আপগ্রেড করতে চালু হিসাব রেখেই নতুন ছবি, ন্যাশনাল আইডি কার্ড ও ফোন নাম্বার সংগ্রহ বা সংযোজন করলেই চলতো। ভবিষ্যতে সহজীকরন করে হিসাবগুলো চালু রাখার জন্য ভুক্তভুগী গ্রাহকরা দাবী জানান। এ ব্যাপারে প্রধান পোস্ট মাস্টার মোঃ শাহাবুদ্দিন সোহেল জানান, শূন্য পদ গুলো পূরণের জন্য উদ্ধৃতন কতৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। দ্রুত এইসব পদগুলো পূরণ হলে কাজের গতি ফিরে আসবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD