1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ভোলায় মৎস্য সম্পদ রক্ষার বিশেষ অভিযান ২০ মন জাটকা ইলিশ জব্দ
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ভোলায় মৎস্য সম্পদ রক্ষার বিশেষ অভিযান ২০ মন জাটকা ইলিশ জব্দ

আর জে শান্ত
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২
  • ৩৪৪ বার পড়েছে
উপকূলীয় মৎস্য সম্পদ রক্ষায় অবৈধ জাল উচ্ছেদে ভোলায় দুই মাসব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করছে মৎস বিভাগ। তার অংশ হিসেবে বুধবার (১৯ জানুয়ারী) সারাদিন সদর উপজেলার  তুলাতুলী, ইলিশা ও কাঠির মাথা, জনতাবাজার মাছঘাট ও মেঘনা নদীর মাঝে জেলা ও উপজেলা মৎস্য বিভাগের যৌথ উদ্দোগে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় ৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ২০ মন অবৈধ জাটকা ইলিশ জব্দ করা হয়েছে।
এসময় জাটকা ধরা ও ক্রয়-বিক্রয়ের দায়ে ৫ জনকে আটক করা হয়েছে। এবং এক মৎস্য ব্যবসায়ীর ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত জাটকা ইলিশ বিভিন্ন মাদ্রাসা ও গরিব অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে। এবং অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা মৎস কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.জামাল হোসেন সহ মৎস্য দফতরের সদস্যরা।
এ সময় ভোলা জেলা মৎস কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম জানান, উপকূলীয় মৎস্য সম্পদ ধ্বংশকারী অবৈধ বেহুন্দী ও অন্যান্য অবৈধ জাল নির্মূল সংক্রান্ত কম্বিং অপারেশন এর অংশ হিসেবে মৎস্য সম্পদ রক্ষার জন্য ছোট ছোট রেনু পোনা ধ্বংসকারী জাল অপসারণের জন্য একটা বিশেষ অপারেশন পরিচালনা করা হচ্ছে। এই অভিযানের অংশ হিসেবে জেলার ৭ উপজেলায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও কোস্টগার্ডসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে সমন্বিতভাবে আমরা এ অভিযান পরিচালনা হচ্ছে ।
এদিকে জেলা মৎস অফিস সূত্রে জানা যায়, মৎস্য সম্পদ রক্ষার বিশেষ অভিযানে জেলায় প্রায় ৫০০ টি চরঘেরা, বিন্দী, খুঁটি জালসহ অবৈধজাল অপসারণ করা হয়েছে। এছাড়াও প্রায় লক্ষাধিক মিটার অবৈধ কারেন্ট জাল আটক করে ধংশ করা হয়েছে। এছাড়া আজ সকাল থেকে জেলার ৭ উপজেলায় অবৈধ উপায়ে মাছ শিকারের দায়ে ৮৬ জন জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করা হয়েছে। পাশাপাশি ৪০ মন জাটকা ইলিশ জব্দ করে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD