1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ভোলায় আ.লীগের থেকে পদত্যাগ করলেন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ভোলায় আ.লীগের থেকে পদত্যাগ করলেন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী

আর জে শান্ত
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১
  • ৬৬৬ বার পড়েছে

ভোলায় আ.লীগের মনোনয়ন না পেয়ে পদত্যাগ করলেন ভোলা সদর উপজেলার সহ-দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন ছোটনআগামী ৫ই জানুয়ারী বাংলাদেশে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপের সেই নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন আনোয়ার হোসেন ছোটন।

গতকাল গত বুধবার (১৫ ডিসেম্বর) রাতে পদত্যাগ পত্র জমা দিয়েছেন, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে তিনি এ পদত্যাগ পত্র জমা দেন । পদত্যাগ পত্রটি গ্রহণ করেন ভোলা সদর উপজেলা উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মো.ইকবাল হোসেন।

পদত্যাগ পত্রে তিনি উল্লেখ করেছেন, আমি ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি। আমার পারিবারিক অসুবিধা থাকায় আমি উক্ত পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। অতএব আমি আজ থেকে ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের পদ থেকে পদত্যাগ করলাম। উল্লেখ্য আনোয়ার হোসেন ছোটন ভোলা সদর উপজেলার ২ নম্বর পূর্ব ইলিশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী।

পদত্যাগের বিষয়ে আনোয়ার হোসেন ছোটন বলেন, আমি ছাত্রজীবন থেকে শুরু করে প্রায় ৩০ বছর আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। নানা অজানা মামলা হামলার শিকার হতে হয়েছে। ২০০১ সালে আমি ও আমার পরিবারের সবাই মামলা ও হামলার শিকার হয়েছি। ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ নিষ্ঠার সঙ্গে আওয়ামী লীগে দায়িত্ব পালন করেছি। বর্তমানে আমার পারিবারিক ও শারীরিক সমস্যার কারণে সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছি।

সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম বলেন, দলীয় কোনো পদে থেকে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে কাজ করা মানে দলীয় নীতিমালা ভঙ্গ করা। যদি কেউ দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে নির্বাচনে অংশ গ্রহণ করতে চায় তখন মনোনয়ন পত্র দাখিলের পূর্বে দল থেকে পদত্যাগ করতে হবে। মনোনয়ন পত্র দাখিলের পরে কোনো দলীয় কর্মীর পদত্যাগ পত্র গ্রহণ করার নিয়ম নেই। সদর উপজেলা আওয়ামী লীগের সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন ছোটন ব্যক্তিগত কারণ দেখিয়ে দফতর সম্পাদক বরাবর পদত্যাগ পত্র জামা দিয়েছেন। তবে এ বিষয়ে দলীয় ভাবে কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।

উল্লেখ্য, আনোয়ার হোসেন ছোটন ২ নম্বর পূর্ব ইলিশা ইউনিয়নের আব্দুর রব সর্দার বাড়ির ফজলুল হকের (হক সাহেব) ছেলে। আনোয়ার হোসেন ছোটনের চাচা ফরিদ হোসেন রতন পূর্ব ইলিশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। ছোটন পর্যায়ক্রমে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের পদে ছিলেন। তিনি পেশায় ব্যবসায়ী এবং ঠিকাদার। আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ভোলা সদর উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঐ নির্বাচনে ২ নম্বর পূর্ব ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তিনি। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সোহরাওয়ার্দী মাস্টার। এ ছাড়া ও এই ইউনিয়নে আরো ৭ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচন করছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD