1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ব্রাহ্মণপাড়ায় ৬৫ হাজার শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই বিতরণ
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ব্রাহ্মণপাড়ায় ৬৫ হাজার শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই বিতরণ

আতাউর রহমান:
  • প্রকাশিত: রবিবার, ২ জানুয়ারি, ২০২২
  • ২১১ বার পড়েছে

করোনা মহামারির কারণে বই উৎসব না থাকলেও এ বছর ইংরেজি নববর্ষের প্রথম দিনে সারাদেশের ন্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। মাধ্যমিক, প্রাথমিক ও ইবতেদায়ী বিভাগের ৬৫ হাজার ১০০ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে এ বই বিতরণ করা হয়েছে। শনিবার (১জানুয়ারি) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফারুক আহমেদ ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম মুন্সী এই তথ্য নিশ্চিত করেন। জানা গেছে, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের অধীনে উপজেলার ১০৮টি প্রথমিক বিদ্যালয় ও ৭৮টি কিন্ডার গার্ডেন স্কুলের প্রথম থেকে পঞ্চম শ্রেণির ৪১ হাজার ৮০০ জন শিক্ষার্থীর মাঝে এক লক্ষ ৭০ হাজার ৫০০ বই বিতরণ করা হয়।

এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের অধীনে ৩০টি মাধ্যমিক বিদ্যালয় ১৫ হাজার ৩০০ জন শিক্ষার্থী ও ২১টি মাদ্রাসার মাধ্যমিক শাখার ৪ হাজার ৫০০ জন এবং ইবতেদায়ী শাখার ৩ হাজার ৫০০ জন শিক্ষার্থীর মাঝে চার লক্ষ ২০ হাজার বাই বিতরণ করা হচ্ছে। সরেজমিনে ঘুরে দেখা যায়, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের হাতে শিক্ষক ও এলাকার বিশিষ্টজনেরা উপস্থিত থেকে নতুন বই তুলে দেন। নববর্ষের প্রথম দিনে নতুন বই পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা। নতুন উদ্যোমে লেখাপড়া চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেছেন ছাত্রছাত্রীরা। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফারুক আহমেদ ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম মুন্সী বলেন, গত বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) এর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে নতুন বই পৌছে গেছে। পহেলা জানুয়ারি এসব বই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD