1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ব্রাহ্মণপাড়ায় রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত
বাংলাদেশ । শনিবার, ১৮ মে ২০২৪ ।। ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
জামালগঞ্জে নদীর ওপর সেতু না থাকায় জনদুর্ভোগ চরমে!! মাছ মারতে যাওয়ার পথে জেলেরই মর্মান্তিক মৃত্যু!! স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

ব্রাহ্মণপাড়ায় রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত

আতাউর রহমান:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২২
  • ৩১০ বার পড়েছে

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে রোবোটিক্স ও প্রোগ্রামিং বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন হাই স্কুলের বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের অংশগ্রহণে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শিদলাই আশ্রাফ স্কুলের প্রধান শিক্ষক মুমিনুল ইসলামের সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু জাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফারুক আহাম্মদ।

অনুষ্ঠানে বক্তারা রোবটের ইতিহাস, বাংলাদেশে রোবটের অগ্রগতি এবং বর্তমান ডিজিটাল যুগে রোবটের ভূমিকা, ভবিষ্যৎ পৃথিবীতে রোবট ও প্রোগ্রামিং এর ভুমিকা কি হবে সে বিষয়ে আলোচনা করেন। ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ পৃথিবীর জন্যে যোগ্য মানুষ গড়ে তোলার লক্ষ্যে রোবটিক্স ও প্রোগ্রামিং বিষয়ে শিক্ষা গ্রহণের মাধ্যমে দক্ষতা অর্জন করার প্রতি গুরুত্বারোপ করা হয়।

রোবট তৈরি ও প্রোগ্রামিং বিষয়ে কলাকৌশল নিয়ে শিক্ষার্থীদের ধারণা দেওয়ার জন্য অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ভুয়েট (ইইই) এর ছাত্র লতিফুর রহমান এবং রাহাত রাছেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স এর ছাত্র মোঃ মনিরুজ্জামান আকাশ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (সিএসই) এর ছাত্র মোঃ মঈন উদ্দিন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলে অধ্যক্ষ আলতাফ হোসেন, মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা কবির আহাম্মাদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD