1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
ব্রাহ্মণপাড়ায় করোনার টিকা নিতে উপচে পড়া ভিড়
বাংলাদেশ । বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

ব্রাহ্মণপাড়ায় করোনার টিকা নিতে উপচে পড়া ভিড়

আতাউর রহমান:
  • প্রকাশিত: রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ৩২১ বার পড়েছে

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রে করোনার টিকা নিতে আগ্রহী মানুষের উপচে পড়া ভিড়। এই সংখ্যা দিন দিনই বাড়ছে। ফলে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। গতকাল ২৪ জুলাই শনিবার সকালে হাসপাতালে স্থাপিত করোনার টিকাদান বুথে দেখা যায় এমন চিত্র।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনার ভ্যাকসিন গ্রহনে প্রথম ধাপে উপজেলাবাসীর তেমন কোন আগ্রহ না থাকলে ২য় ধাপে ভ্যাকসিন গ্রহনে আগ্রহ বেড়েছে। ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্রে প্রতিদিন গড়ে তিন থেকে সাড়ে তিনশ লোক ভ্যাকসিনের টিকা গ্রহণ করছে। এর মধ্যে শনিবার (২৪ জুলাই) টিকা গ্রহণের অন্য দিনের তুলনায় লোকজনের চাপ কম ছিল। তার মধ্যেও বুধবার ১৩৭ জনকে টিকা প্রদান করা হয়েছে। গত ৬ দিনে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার টিকাদান কেন্দ্র থেকে ১৯৭১ জন ব্যক্তি করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন। সরেজমিনে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্ধারিত টিকা কেন্দ্রে গিয়ে দেখা গেছে উৎসুক টিকা গ্রহীতাদের ভিড়। করোনা ভ্যাকসিন গ্রহণে সাধারণ মানুষের মধ্যে দেখা গেছে স্বতঃস্ফূর্ততা।

উপজেলার দুলালপুর ইউনিয়নের নাল্লা গ্রাম থেকে করোনা ভ্যাকসিন নিতে আসা শরীফুল ইসলাম (৪৬) বলেন, “যে হারে করোনা সংক্রমণ বাড়ছে তাতে শঙ্কায় আছি তাই তাড়াতাড়ি করে টিকা নিতে এসেছি। ” উপজেলার চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া গ্রামের গিয়াসউদ্দিন (৩৯) বলেন, “প্রতিদিনই সংক্রমণ বাড়ছে, চারিদিক থেকে আসছে মৃত্যুর খবর। টিকা আসার অপেক্ষায় ছিলাম। টিকা আসায় আর দেরি না করে টিকা নিতে এসেছি। “

ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসনাত মোঃ মহিউদ্দিন বলেন, প্রথম বার যখন করোনা ভ্যাক্সিন উপজেলা পর্যায়ে দেওয়া হয়েছিল তখন সাধারণ মানুষের মধ্যে এতোটা সচেতনতা দেখতে পাওয়া যায়নি। প্রথমবার আমরা উপজেলার গ্রামে গ্রামে গিয়ে মানুষকে ঢেকে এনে টিকা গ্রহনে আগ্রহী করে তাদের টিকা প্রদান করেছি। তবে এবার সাধারণ মানুষের মধ্যে সচেতনতা দেখা যাচ্ছে। এখন আর কাউকে টিক গ্রহনের জন্য বলতে হয় না। প্রতি দিনই তিন থেকে সাড়ে তিনশ লোক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কেন্দ্র থেকে টিকা গ্রহন করছেন। এ সময়, উপজেলার ৩৫ উর্ধ্বো সকলকে করোনা ভ্যাকসিন গ্রহণের আহবান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD