1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বোয়ালমারীতে বোনের বিরুদ্ধে ভাইয়ের বাড়ি দখলের অভিযোগ
বাংলাদেশ । মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বোয়ালমারীতে বোনের বিরুদ্ধে ভাইয়ের বাড়ি দখলের অভিযোগ

বিপ্লব আহমেদ:
  • প্রকাশিত: সোমবার, ১৮ জুলাই, ২০২২
  • ২১৫ বার পড়েছে

ফরিদপুরের বোয়ালমারীতে এক বোনের বিরুদ্ধে ভাইয়ের সম্পত্তি জবর দখলের অভিযোগ উঠেছে। ভাই রানা শেখ ও রাজ্জাক শেখের সরলতার সুযোগ নিয়ে তাদের ২০ শতক জমিসহ একটি বাড়ি দখল করে নিয়েছেন বোন আলেয়া বেগম। উপজেলার পৌর সদরের কুশাডাঙ্গা গ্রামে ঘটেছে এ ঘটনা। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় বাহিরবাগ মৌজার ২৩৮২ নং দাগের ২০ শতক জমির উপর নির্মিত একটি পুরাতন বাড়ির মূল মালিক কুশাডাঙ্গা গ্রামের মৃত দুদু শেখের পুত্র রানা শেখ ও রাজ্জাক শেখ। বাড়িটিতে একটি আধাপাকা টিনশেড ঘরসহ অন্যান্য ব্যবহার্য্য অবকাঠামো বিদ্যমান। বাড়ির মালিক রানা ও রাজ্জাক কর্মসূত্রে এলাকার বাইরে বসবাস করায় বাড়িটি দীর্ঘদিন অব্যবহৃত অবস্থায় পড়েছিল।

এ সুবাদে কয়েক বছর আগে বাড়িটিতে আশ্রয় নেন তাদের দরিদ্র অসহায় বোন আলেয়া বেগম। কিছুদিন পর আলেয়া ভাইদের সহায়তায় বাড়িটিতে কিছু সংস্কার কাজ করান। স্বামী-সন্তানদের নিয়ে ওই বাড়িতে বসবাস করতে থাকেন আলেয়া। কথা ছিলো অচিরেই আশপাশে কোথাও জমি কিনে সেখানে চলে যাবেন তারা। সরল বিশ্বাসে বোন-ভগ্নিপতির এ কথায় সায় দেন দু-ভাই রানা-রাজ্জাক। কিন্তু পরবর্তীতে সেই প্রতিশ্রুতি আর রক্ষা করেননি বোন-ভগ্নিপতি। তারা বরং পৈতৃক ভিটেমাটি দাবি করে বাড়িটিতে আরো পাকাপোক্ত ভাবে বসতি গড়ে তোলেন। ফলে সাম্প্রতিককালে রানা ও রাজ্জাক নিজেরাই বাড়িটি ব্যবহার করতে চাইলে বাধে বিপত্তি।

বোন আলেয়া বাড়িটি নিজের দাবী করে তা থেকে নামতে অস্বীকৃতি জানান। এমনকি তার এই দাবী প্রতিষ্ঠা করতে শুরু করেছেন ষড়যন্ত্রমূলক নানা তৎপরতা। এলাকার একটি প্রভাবশালী মহলকে হাত করে ভাইদের বিরুদ্ধে চালাচ্ছেন নানা অপপ্রচার। রানা ও রাজ্জাক বাড়ির কাছে ঘেঁষলেই প্রতিরোধে এগিয়ে আসেন ওই মহলটি। গ্রাম্য সালিশ-দরবারেও তারা বোনের পক্ষ দিয়ে ভাইদের ঘায়েলে মেতে উঠেন। ফলে জমি-বাড়ি হাতছাড়া হবার উপক্রম হওয়ায় চরম হতাশায় দিশেহারা হয়ে পড়েছেন দুভাই রানা ও রাজ্জাক শেখ।

সম্পত্তি ফিরে পেতে দৌড়-ঝাপ করছেন কখনো থানা পুলিশে কখনোবা আদালত পাড়ায়। কষ্ট ও হতাশা ব্যক্ত করে রানা শেখ বলেন, পরম মমতায় অসহায় বোনকে আশ্রয় দিলাম, এখন সেই কিনা সাপ হয়ে সব গিলে খাইতে চাইছে। অপর দিকে বোন আলেয়া বেগম বলেন, মায়ের দেয়া জমিতে বাড়ি করে বসবাস করছি। কেউ ফু দিলেই চলে যাওয়ার সুযোগ নেই। এ ব্যাপারে জানতে চেয়ে এলাকার একাধিক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা হলে তারা কেউই ভাই-বোনদের এ ঝামেলায় কোন মন্তব্য করতে চাননি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD