1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বুড়িচংয়ে ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে ৬৭ জনসহ মোট ৫৬৭ জনের মনোনয়ন ক্রয়
বাংলাদেশ । মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল সন্ধ্যা নামলেই এলইডির তিব্র আলো ঘটছে দুর্ঘটনা : চোখের মারাত্মক ক্ষতি শিলাবৃষ্টিতে দোয়ারাবাজারে সহস্রাধিক ঘর ক্ষতিগ্রস্ত!! ব্রিজ পুনঃনির্মাণের উদ্যোগ নেই; জনগণের ভোগান্তি চরমে! ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ট দৌলতপুরের মানুষ! রেলক্রসিংয়ে গেটকিপার ঘুমিয়ে, অল্পের জন্য রক্ষা পেল দুটি ট্রাকসহ পথচারী চুরি হলো সেই শহীদ ভারতীয় মিত্র বাহিনীর অরক্ষিত স্মৃতিস্তম্ভে দোয়ারাবাজারে কলেজছাত্রী তমা হত্যার খুনি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন ।

বুড়িচংয়ে ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে ৬৭ জনসহ মোট ৫৬৭ জনের মনোনয়ন ক্রয়

সৌরভ মাহমুদ হারুন:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২
  • ২১০ বার পড়েছে

আগামী ৭ ফেব্রুয়ারি ৭ম ধাপের নির্বাচনে কুমিল্লার বুড়িচং উপজেলার ৯ টি ইউনিয়ন যথাক্রমে ১ নং রাজাপুর, ২ নং বাকশীমূল, ৩ নং বুড়িচং সদর, ৪ নং ষোলনল, ৫ নং পীরযাত্রাপুর, ৬ নং ময়নামতি, ৭ নং মোকাম, ৮ নং ভারেল্লা উত্তর ও ৯ নং ভারেল্লা দক্ষিণের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমার শেষ তারিখ আসছে ১২ জানুয়ারি ধার্য করা হলেও ইতোমধ্যে মনোনয়নপত্র ক্রয়ের লক্ষ্যে সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের ব্যাপক ভীড় লক্ষ্য করা গেছে। প্রার্থীগণ উৎসবমুখর পরিবেশে তাদের মনোনয়নপত্র সংগ্রহ করছেন।

এরই অংশ হিসেবে গতকাল ৬ জানুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত সময়ে ৬৭ জন চেয়ারম্যান প্রার্থী সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৯১ জন ও মেম্বার প্রার্থী পদে ৪০৯ জনসহ মোট ৫৬৭জন প্রার্থী তাদের মনোনয়নপত্র ক্রয় করেন। মনোনয়নপত্র বাছাই কার্যক্রম আসছে ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ জানুয়ারি। ইতোমধ্যে নির্বাচন কে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা তাদের নির্বাচনী এলাকায় স্বাস্থ্য বিধি মেনে জনগণের সমর্থণ পেতে বিভিন্ন উঠান বৈঠক ও গণসংযোগ করে যাচ্ছেন।
এদিকে, বুড়িচং উপজেলার ২ নং বাকশীমূল ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী বাকশীমূল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান লিটন গতকাল মনোনয়নপত্র ক্রয় করেন ।

এসময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা মো. আনু মিয়া, বিডিআর আ: হান্নান,ফরিদ উদ্দীন খাঁন, মো. সাজ্জাদ হোসেন মাস্টার প্রমুখ। এবং ওই ইউনিয়নের ৩ নং ওয়ার্ড বাকশীমূর গ্রামের মেম্বার পদপ্রার্থী মো. সিরাজুল ইসলাম ও ৩,৪,৭ নং ওয়ার্ড এর শিরিন আক্তার চৌধুরী ও তার মনোনয়ন ক্রয় করেন। এসময় মো. মামুন, আলী বাকেরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। ওই ইউনিয়নের ৯ নং ওয়ার্ড থেকে মেম্বার প্রার্থী জঙ্গলবাড়ী এলাকার অধিবাসী আতিকুর রহমান জনি ও মনোনয়নপত্র ক্রয় করেন। এসময় বিআরডিবি কর্মকর্তা নাজমুল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বুড়িচং ৮ নং ভারেল্লা উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মো. মুুজিবুর রহমান মুজিব গতকাল তার এলাকার দলীয় কর্মী সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র ক্রয় করেন। বুড়িচং ৩ নং সদর ইউনিয়নের বাসিন্দা ৮ নং ওয়ার্ড থেকে মেম্বার প্রার্থী হাজী মনিরুজ্জামান গতকাল মনোনয়নপত্র ক্রয় করেন। এছাড়া, ৪ নং ষোলনল ইউনিয়নের ইছাপুরা গ্রামের ৫ নং ওয়ার্ডের মেম্বার মেম্বার শিপন দলীয় কর্মীদের নিয়ে মনোনয়নপত্র ক্রয় করেন। এসময় গোলাম মোস্তফা, এম কবির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া, ৪ নং ষোলনল ইউনিয়ন ইউনিয়নে ৭ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী পূর্বহুড়া গ্রামের অধিবাসী মো. নজরুল ইসলাম মনোনয়নপত্র ক্রয় করেন। এসময় উপস্থিত ছিলেন কামরুল হাসান, সাগর, শান্ত, রানা, বাবুল, মীর হোসেন, রাহাত ও রাজীব। এছাড়া, ওই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ওসমান আলী ও গতকাল মনোনয়নপত্র ক্রয় করেন। এদিকে, ৩ নং বুড়িচং সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের হরিপুর ও জরইন এলাকার মেম্বার পদপ্রার্থী উপজেলা যুবলীগ নেতা মো. এনামুল হক (শান্ত) গতকাল মনোনয়নপত্র করেন।

একই ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৪,৫ ও ৬ নং ওয়ার্ড এলাকার প্রার্থী মোসা. নাসরিন আক্তার মনোনয়নপত্র ক্রয় করেন। অপরদিকে, ২ নং বাকশীমূল ইউনিয়নের ১,২ ও ৫ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মেম্বার পদপ্রার্থী মোসা. রিংকু আক্তার ও মনোনয়ন ক্রয় করেন। ২ নং বাকশীমূল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মধ্য পাড়া এলাকার মেম্বার পদপ্রার্থী আরিফ (ফয়েজুর রহমান) মনোনয়নপত্র ক্রয় করেন। ৫ নং পীরযাত্রাপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড পীরযাত্রাপুর গ্রামের মেম্বার পদপ্রার্থী মো. জসিম উদ্দিন আবীর গতকাল তার মনোনয়নপত্র ক্রয় করেন। এদিকে, নির্বাচনকে সুন্দর ,অবাধ, সুষ্ঠু নিরপেক্ষভাবে সকলের নিকট গ্রহণযোগ্য করার লক্ষ্যে ইতিমধ্যে প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD