1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বিদ্যুৎ বাঁচাতে রমনায় সাউন্ডবাংলা’র ঈদপূর্ণমিলনী-পল্টনাড্ডা
বাংলাদেশ । মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বিদ্যুৎ বাঁচাতে রমনায় সাউন্ডবাংলা’র ঈদপূর্ণমিলনী-পল্টনাড্ডা

নিপুন :
  • প্রকাশিত: বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ২৪৯ বার পড়েছে

বিদ্যুৎ বাঁচাতে রমনায় সাউন্ডবাংলা’র ঈদপূর্ণমিলনী-পল্টনাড্ডা-১১৪ অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সাংস্কৃতিকধারার পুরস্কার ভিত্তিক সাউন্ডবাংলা-পল্টনড্ডা নিয়মিত গত ১০ বছর ধরে হয়ে আসছে পুরানা পল্টনস্থ সাউন্ডবাংলা কার্যালয়ে। কিন্তু এবার সরকার বিদ্যুৎ বাঁচানোর ঘোষণা দেয়ায় রমনা বটমূলে ২০ জুলাই এ আয়োজন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জাতীয় সাংস্কৃতিকধারার সহ-সভাপতি ছড়াকার আলতাফ হোসেন। গান পরিবেশন-আবৃত্তি এবং স্বরচিত লেখা পাঠে অংশ নেন কথাশিল্পী শান্তা ফারজানা, কন্ঠশিল্পী-কবি বিমল সাহা, কবি ও সংগঠক ওয়াজেদ রানা, সব্যসাচি লেখক-কলামিস্ট মোমিন মেহেদী, দিঠি আলম প্রমুখ।

এসময় মুক্ত আলোচনায় লেখক-কবি-শিল্পীবৃন্দ বলেন, নির্মম যুদ্ধরত রাশিয়া-ইউক্রেন সংকট থেকে বাঁচতে ও বাঁচাতে লেখক-সাহিত্যিক-সাংবাদিকদের যুদ্ধবিরোধী সাহিত্য সম্মেলন করা প্রয়োজন। সেই সাথে যুদ্ধ বিরোধী লেখাও বাড়ানো উচিৎ। যুদ্ধ বিরোধী লেখা নিয়ে সাংস্কৃতিকধারা ও সাউন্ডবাংলার উদ্যেগে নিয়মিত প্রকাশনা স্বপ্নালোক প্রকাশিত হবে। সর্বস্তরের লেখক-কবিগণ লেখা পাঠাতে পারেন- সুতুনি ফ্রন্টে  mominmahadi@gmail.com   – এ। প্রকাশিত লেখার মধ্য থেকে ১ লেখককে নির্ধারিত সদস্য ফরমপূরণপূর্বক ১০০০ হাজার টাকার বই উপহার প্রদান করা হবে বলেও জানানো হয় সাউন্ডবাংলা-পল্টনাড্ডায়। এসময় অতিথিদের হাতে ‘স্বপ্নালোক’-এর চলতি সংখ্যা তুলে দেন প্রকাশনা ও  প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলার পক্ষ থেকে কবি ওয়াজেদ রানা।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD