1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বিএসএফের হয়রানির কারনে বেনাপোল বন্দরে ৭ ঘন্টা আমদানি রফতানি বন্ধের পর সচল
বাংলাদেশ । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ।। ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বিএসএফের হয়রানির কারনে বেনাপোল বন্দরে ৭ ঘন্টা আমদানি রফতানি বন্ধের পর সচল

মোঃ সাগর হোসেন :
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৩১৮ বার পড়েছে

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর হয়রানির কারনে দুই দেশের বন্দর ব্যবহারকারি সংগঠনগুলে আমদানি রফতানি বন্ধ করে দেয়।প্রায় ৭ ঘন্টা বন্ধ থাকার পর বিকাল ৪ টার সময় আবার চালু হয়।সোমবার সকাল থেকে দুই দেশের আমদানি রফতানি বানিজ্য বন্ধ করে দেওয়া হয়।

সুত্র মতে ভারতের পেট্রাপোল ও বেনাপোল বন্দরে আমদানি রফতানি ট্রাক এবং চালকদের প্রবেশ এর মুখে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে রেখে হয়রানি করে।চালকদের নানা ধরনের প্রশ্ন, ট্রাক তল্লাশি সহ সময় ক্ষেপন করায় দুই দেশের বন্দর ব্যবহারকারী সংগঠনগুলো আমদানি রফতানি বন্ধ করে দেয়।

এতে দুই দেশের পণ্য বহনকারী শত শত ট্রাক আটকা পড়ে যায়।এসব পণ্যর মধ্যে কাচামাল জাতিয় পণ্যও রয়েছে।বেনাপোল বন্দর এর সিএন্ডএফ কর্মচারী ইউনিয়ন এর সাধারন সম্পাদক সাজেদুর রহমান বলেন সকাল থেকে বিএসএফ এর হয়রানির প্রতিবাদে দুই দেশের ব্যবসায়িরা আমদানি রফতানি বানিজ্য বন্ধ করে দেয়।

এরপর ভারতের সিএন্ডএফ ও পেট্রাপোল বন্দর ব্যবহারকারী সংগঠনগুলো বিএসএফর সাথে বৈঠক করে বিকাল ৪ টায় আবারও চালু করে বানিজ্য।ভারতের প্রেট্রাপোল বন্দরের সিএন্ডএফ ওয়েল ফেয়ার সংগঠনের সাধারন সম্পাদক কার্তিক চন্দ্র বলেন,পণ্য নিয়ে দুই দেশে প্রবেশ মুখে বিএসএফ অযথা হয়রানি করে।

এবং সময় ক্ষেপন করায় পচনশীল জাতীয় পণ্য ক্ষতি গ্রস্থ হয়।সব মিলিয়ে তাদের দীর্ঘ হয়রানির কারনে বাধ্য হয়ে দুই দেশের বন্দর ব্যবহারকারী সংগঠনগুলো আলোচনার মাধ্যে আমদানি রফতানি বন্ধ করে দেয়।এরপর বন্দর ব্যবহার কারি সকল নেতাদের সমন্বয়ে বিএসএফ এর সাথে বৈঠক হওয়ায় আবারও বেলা ৪ টার দিকে বানিজ্য শুরু হয়।

বেনাপোল কাস্টমস এআরও শামিমুর রহমান বলেন,দীর্ঘ দিন ধরে ভারতীয় বিএসএফ পণ্যবহনকারী গাড়ি চালকদের হয়রানি করে থাকে।এ হয়রানির প্রতিবাদে দুই দেশের ব্যবসায়িরা সকাল থেকে বানিজ্য বন্ধ করে দেয়।তবে বিকাল ৪ টার পর আবারও বানিজ্য সচল হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD