1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বাবার কোলে চেপে এইচএসসি'তে জিপিএ ফাইভ অর্জন
বাংলাদেশ । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বাবার কোলে চেপে এইচএসসি’তে জিপিএ ফাইভ অর্জন

তিমির বনিক
  • প্রকাশিত: শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৩৮ বার পড়েছে

শত বাঁধা প্রতিবন্ধকতা দমিয়ে রাখতে পারেনি মৌলভীবাজারের জুড়ী উপজেলার দক্ষিণ জাঙ্গীরাই গ্রামের নাহিদুল আমিন (নোবেল)। পড়ালেখার শুরুতে দ্বিতীয় শ্রেণীতে পড়া অবস্থায় নোবেলের স্বাভাবিকভাবেই জ্বর হয়। চিকিৎসার জন্য গিয়ে জানতে পারে নোবেল টাইফয়েডে আক্রান্ত হয়েছে। এক সময় তার কোমর থেকে পা পর্যন্ত বিকলাঙ্গ হয়ে যায়।

নোবেল ছোটবেলা থেকেই লেখাপড়ায় ছিল অদম্য মেধাবী ছাত্র। তাইতো প্রতিবন্ধকতা বাঁধা শত প্রতিকূলতা সত্ত্বেও রুখতে পারেনি।সে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ ফাইভ, জেএসসি পরীক্ষায় ও ফলাফল ভালো অর্জনের পর ২০২০ সালের এসএসসি পরীক্ষায় জুড়ী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ব্যবসা শাখায় জিপিএ ৪.৮৩ গ্ৰেড পেয়ে চমক দেখিয়েছে।

এবারে এইচএসসি পরীক্ষায় সাধারণ সুস্থ শিক্ষার্থীরা যেখানে অনেক সময় টেনেটুনে কোন রকম পাস করেছে সেখানে অদম্য ইচ্ছা ও সাহসের সাথে দুইটি পা বিহীন নোবেল এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ অর্জন করে রীতিমতো চমক দেখিয়েছে। শিক্ষা জীবনের শুরু থেকে এইচএসসি পরীক্ষা পর্যন্ত একদিন ও সে বিদ্যালয়ে যায় নি। জীবনের সকল পরীক্ষায় অংশ নিয়েছে বাবার কোলে চড়ে।

খোঁজ নিয়ে জানা যায়, দু’টি পা নেই নোবেলের। তবে সে দুর্দান্ত মেধাবী ও অদম্য ইচ্ছা শক্তি ও কঠিন সংগ্রামী। পা নেই থাকলেও হাত দিয়েই চলে তার সব কাজ। পা নেই সে না থাকার কারণে চলতে ফিরতে বাবার কোলই তার একমাত্র ভরসা। বাবার কোলে চড়েই স্কুলের গন্ডি পেরিয়ে এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তার স্বপ্ন, লেখাপড়া শেষ করে ভালো মানুষ হওয়ার পাশাপাশি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হওয়ার।

নোবেল জানায়, পা হারানোর পর থেকে তার লেখাপড়া করা ও স্বাভাবিক চলাচলে মা-বাবাসহ পরিবারের সকলেই তাকে সবসময় সহযোগিতা করে আসছে। তিনি আরো বলেন, আমি সরকারের সুদৃষ্টি পেলে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং এ পড়ালেখায় প্রমাণ করতে চাই।

নোবেলের বাবা হুমায়ুন কবীর বলেন, ছোটবেলা থেকে পা হারানোর পর থেকেই তার স্বপ্ন ছিল বড় হয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হবে। তার স্বপ্ন বাস্তবায়নে আমি সহ আমার পরিবার সব সময় তাকে সাপোর্ট দিয়ে যাচ্ছি।জুড়ী তৈয়ুবুন্নেছা খানম সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফরহাদ আহমদ বলেন, অন্য সুস্থ স্বাভাবিক শিক্ষার্থীদের মত নোবেল লেখাপড়া না করতে পারলেও সে জিপিএ ফাইভ পেয়েছে। তার এ সাফল্যে আমরা সত্যিই গর্বিত।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রঞ্জন চন্দ্র দে বলেন, নোবেলের অদম্য ইচ্ছা শক্তি ও মেধার গল্প শুনে সত্যিই ভালো লাগছে। সরকারের পক্ষ থেকে নোবেলের প্রতি সবসময় সহযোগিতার হাত প্রসারিত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD