1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা প্রকাশ
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা প্রকাশ

ইমরুল কায়েস :
  • প্রকাশিত: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ২৩০ বার পড়েছে

বরিশাল বিশ্ববিদ্যালয় ( ববি) তে ২০২০-২১ স্নাতক ( সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। ৮ ই ডিসেম্বর থেকে প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শুরু হবে। সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড.মোঃ ছাদেকুল আরেফিন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

এতে ক ইউনিটে প্রথম হয়েছেন ইফতেসাম মাহমুদ আবিদ। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৬.৫০। সাবজেক্ট পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, দ্বিতীয় হয়েছে মুজাদ্দিদ মেহরাব। জিএসটি মার্ক ৬৪.৫০, সাবজেক্ট পেয়েছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং তৃতীয় হয়েছেন সাবিনা ইয়াসমিন মিতু। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৪.২৫। সাবজেক্ট পেয়েছে রসায়ন।

বি ইউনিটে প্রথম হয়েছেন মোঃ কামরুল ইসলাম। জিএসটি মার্ক ছিল ৮৩.২৫, সাবজেক্ট পেয়েছেন আইন, দ্বিতীয় হয়েছেন আল ব্রাইট বাড়ুই। জিএসপি মার্ক ছিল ৮১.২৫। এবং তৃতীয় হয়েছেন মোঃ ইয়াসির আরাফাত। ৮১ জিএসটি মার্ক। সাবজেক্ট পেয়েছেন ইংরেজি।

সি ইউনিটে প্রথম হয়েছেন ফারহানা খানম ( ৭৯.৫ জিএসপি মার্ক) , দ্বিতীয় হয়েছেন খান মোঃ সাজিদ হাসান রেজা( ৭৮.৭৫) এএবং তৃতীয় হয়েছেন মরিুজ্জামান ইমন (৭৭.২৫)। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সামাজিক বিজ্ঞান অনুষদে ডিন প্রফেসর ড. মোঃ মুহসিন উদ্দীন, ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরিনা,কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মনজুর আহমেদসহ প্রমুখ।

উল্লেখ্য এবছর মোট আবেদন ছিলো ৩৫,৭৯২ জন। তন্মধ্যে ‘ক’ ইউনিটে ২০,৫৬৮, ‘খ’ ইউনিটে ৯৩২২, ‘গ’ ইউনিটে ৫৯০২ জন। সবচেয়ে বেশি আবেদন করেছে যথাক্রমে ঢাকা বোর্ড থেকে ১০,৬৬৯, যশোর বোর্ড থেকে ৭,৭২৫, রাজশাহী বোর্ড থেকে ৪,০৪৭ জন শিক্ষার্থী।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD