1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বরগুনায় ছোট ভাইকে পৈত্রিক সম্পত্তি বুঝিয়ে দিতে বড় ভাইয়ের টালবাহানা
বাংলাদেশ । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বরগুনায় ছোট ভাইকে পৈত্রিক সম্পত্তি বুঝিয়ে দিতে বড় ভাইয়ের টালবাহানা

এম.মাসুম বিল্লাহ :
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ৪৩৮ বার পড়েছে
বরগুনায় ছোট ভাইকে পৈত্রিক সম্পত্তি বুঝিয়ে দিতে বড় ভাইয়ের টালবাহানা
বরগুনায় ছোট ভাইকে পৈত্রিক সম্পত্তি বুঝিয়ে দিতে বড় ভাইয়ের টালবাহানা
মৃত পিতার কোটি কোটি টাকার সম্পত্তি বছরের পর বছর নানা অজুহাতে টাল বাহানা করে ছোট ভাইকে প্রাপ্য অধিকার বুজিয়ে না দেওয়ার অভিযোগ উঠেছে বড় ভাইয়ের বিরুদ্ধে।ভুক্তভোগী আবদুল্লাহ আল ইমরান ও স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, মেসার্স হুমায়ুন ষ্টোরের স্বত্বাধিকারী  মরহুম ইব্রাহিম মাষ্টার ছিলেন বরগুনা জেলার একজন অন্যতম সম্পদশালী ব্যাক্তি।


বিভিন্ন কোম্পানির ডিলারসীপ ও বাস ব্যবসায় তিনি একজন সফল ব্যবসায়ী ছিলেন। মরহুম ইব্রাহিম মাষ্টারের তিন স্ত্রীর সংসারে ৩ ছেলে ও ২ মেয়ে রয়েছে। ইব্রাহিম মাষ্টার ৫ জানুয়ারি ২০০৭  সালে মারা যাওয়ার পরে বড় ছেলে হুমায়ুন কবির পিতার রেখে যাওয়া সকল স্থাবর-অস্থাবর সম্পদের দেখভাল করে আসছিলেন। ইতিমধ্যে তিন ভাইয়ের সবার ছোট ভাই আবদুল্লাহকে বরগুনা পৌরশহরের মেকার পট্টির বিল্ডিংয়ের দখল সহ টাকা পয়সার হিসেব বুজিয়ে দিলেও মেজ ভাই আবদুল্লাহ আল ইমরানকে এখন পর্যন্ত পিতার রেখে যাওয়া  সম্পদের কোন অংশ বুজিয়ে দেননি বড় ভাই হুমায়ুন কবির। নিজের ন্যায্য পাওনা বুঝে নিতে সোমবার ০১ নভেম্বর সকাল ১০টার সময়  বরগুনা পৌরসভার সাহাপট্টিতে থাকা মরহুম ইব্রাহিম মাষ্টারের একটি দোকান ঘর দখল নিলে বড় ভাই হুমায়ুন কবির বিভিন্ন লোক মারফত বাধা দিলেও স্থানীয় লোকজনের চাপে পরে আর সামনে এগিয়ে আসেন নি বড় ভাই হুমায়ুন কবির।


এসময় ভুক্তভোগী মেজ ভাই আবদুল্লাহ আল ইমরান স্থানীয় গণ্যমাণ্যদের সামনে নিজেকে সাবালক দাবি করে পিতার রেখে যাওয়া সম্পত্তি থেকে তার (ইমরান) অংশ বড় ভাই হুমায়ুন কবিরকে বুঝিয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন।স্থানীয় যুবলীগ নেতা কামরুজ্জামান টুকু বলেন, মরহুম ইব্রাহিম মাষ্টারের বরগুনা পৌরশহরে তিন থেকে চারটি বাড়িসহ বেশ কয়েক কোটি টাকার সম্পত্তি থাকার পরেও ইমরান তার মামার সাথে ভাড়া বাড়িতে থাকে। মা বাবা বিহীন এতিম ছেলেটার সাথে বড় ভাই হুমায়ুন কবির কেন যে এমন টা করছেন তা বোধগম্য নয়।

স্থানীয় মামুন মোল্লা বলেন, দুই বছর আগেও ইমরান একবার সাহাপট্টির এই দোকানে উঠেছিল। তখন বড় ভাই হুমায়ুন কবির আমাদের সামনেই শালিস মিমাংসা করে ইমরানের অংশ বুঝিয়ে দেওয়ার কথা বলে। এ বিষয়ে কয়েকবার শালিস ব্যবস্থাও হয়েছে, কিন্তু ইমরানকে সম্পত্তির কোন অংশ বুঝিয়ে দেওয়া হয়নি।বড় ভাই হুমায়ুন কবিরের মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিলো, তবে কোন অপ্রতিকার ঘটনা ঘটেনি। উভয় পক্ষকে সমঝোতা করার জন্য বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD