1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বন্যার কবলে শিক্ষার্থীদের পাঠদানে ব্যাঘাত
বাংলাদেশ । রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩রা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি
ব্রেকিং নিউজ
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার সিলেটে যৌথবাহিনীর অ্যাকশন শুরু; লাপাত্তা অস্ত্রধারীরা সচিবদের সঙ্গে বৈঠকে প্রধান উপদেষ্টা শিক্ষকদের হেনস্থা ও জোরপূর্বক অপসারণ বন্ধের দাবিতে মৌলভীবাজারে শিক্ষার্থীদের সমাবেশ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সিলেট সীমান্তে স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ সিলেট শহর জুড়ে আবারও ছয়লাভ নিবন্ধন ছাড়া অবৈধ অটোরিক্সা সিএনজি ভারতে পাচারকালে তাহিরপুর সীমান্তে ইলিশের চালান জব্দ! চাঁদপুর নার্সিং ইনস্টিটিউটে সিনিয়র জুনিয়র দ্বন্দ্বের সংঘর্ষে আহত ১০ রাস্তা নয় এ যেন মরণ ফাঁদ পালাতে গিয়ে বিমানবন্দরে যুবলীগের দুই নেতা আটক

বন্যার কবলে শিক্ষার্থীদের পাঠদানে ব্যাঘাত

তিমির বনিক
  • প্রকাশিত: শনিবার, ১৩ জুলাই, ২০২৪
  • ৮০ বার পড়েছে

মৌলভীবাজার জেলার ৫টি উপজেলা থেকে বন্যার পানি না নামায় এখনও ১৯৮টি প্রাথমিক বিদ্যালয় ও ৩৭টি মাধ্যমিক বিদ্যালয় মিলে মোট ২৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে।

জানা গেছে, ১৬ই জুন থেকে ভারী বর্ষণ শুরু হয়। একইসঙ্গে উজান থেকে ঢল নেমে জেলার ৭টি উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। ঢুকে পড়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বন্যার পানি। পরে শ্রীমঙ্গল ও কমলগঞ্জের বন্যা পরিস্থিতি সপ্তাহ দিনের মধ্যে উন্নতি হয়। কিন্তু ৫টি উপজেলা কুলাউড়া বড়লেখা, জুড়ী, রাজনগর ও সদর উপজেলার বন্যা কবলিত এলাকা থেকে এখনও বন্যার পানি না নামায় পুরোপুরি উন্নতি হয়নি।

জেলা প্রাথমিক ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ঈদুল আজহা ও গ্রীষ্মের ছুটি শেষে গত ২৬ জুন মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলেছে। অন্যদিকে গেল ৩ জুলাই প্রাথমিক বিদ্যায়লগুলো খুলেছে। কিন্তু বন্যার কারণে জেলার ১০৫০ প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১৯৮টি ও মাধ্যমিক স্থরের ১৭১ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৩৭টি প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম শুরু হয়নি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD