1. bpdemon@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
  2. ratulmizan085@gmail.com : Daily Kaljoyi : Daily Kaljoyi
বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ চার জেলের লাশ উদ্ধার
বাংলাদেশ । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
ডাঃ তাহসীন বাহার সুচনার বিজয়ে কুমিল্লার লন্ডন প্রবাসীদের ইফতার ও মিষ্টি বিতরন এক মিনিটে ৮টি ক্রিম বিস্কুট খেয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ আবেদন । বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান অবরোধের প্রতিবাদে ইবি ছাত্রলীগের মোটরসাইকেল শোডাউন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ফুলবাড়ী প্রেসক্লাবের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন বিএনপি জামায়াতকে অগ্নি সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনে আসার আহবান-এমপি বাহার হত্যা মামলার রহস্য উন্মোচনে  সৈয়দপুর পুলিশের সাফল্য, গ্রেফতার ৩ কুলাউড়ায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারের তদারকি জাপার সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্যের অভিযোগ কুমিল্লায় হরতাল-অবরোধে ২২ পিকেটিং-ভাংচুর মামলা গ্রেফতার ১০৪

বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ চার জেলের লাশ উদ্ধার

ইসমাইল হোসেন লিটন:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪০১ বার পড়েছে

বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ১১ জেলের মধ্যে থেকে এ পর্যন্ত চার জেলের লাশ উদ্ধার হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে পশ্চিম সাগরের ৬ নম্বর বয়া এলাকায় ভাসমান অবস্থায় আলমগীর সর্দার এবং আগেরদিন রবিবার সকালে ডুবে যাওয়া ট্রলারের ভেতর থেকে মোঃ ইসমাইলের লাশ উদ্ধার করেন স্বজন ও স্থানীয় জেলেরা। পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার জানখালী গ্রামের মৎস্য ব্যবসায়ী হারুন মুন্সীর ট্রলারের জেলে তারা।

আলমগীর সরদার জানখালী গ্রামের মো. নূরু সরদারের ছেলে এবং ইসমাইল খাঁন একই গ্রামের আ. আজিজ খাঁনের ছেলে। এর আগে শনিবার বাগেরহাটের মৎস্য ব্যবসায়ী আনিস সরদারের এফবি মা-বাবার দোয়া ট্রলারের ৮ জেলের মধ্যে ইয়াকুব সরদার ও মামুনের লাশ কোস্টগার্ড উদ্ধা করে। এ নিয়ে গত তিন দিনে চার জেলের মৃতদেহ উদ্ধার হলো।

বিকেল সাড়ে ৩ টার দিকে বনবিভাগ ও নিহতের পরিবার এতথ্য নিশ্চিত করেছেন। মঠবাড়িয়ার জানখালী গ্রামের মৎস্য ব্যবসায়ী মো. আ. হালিম জানান, হারুন মুন্সীর এফবি জামিলা ট্রলারটি ১৪ জেলেসহ ডুবে যায়। এর মধ্যে ১১ জনকে অন্য ট্রলারের জেলেরা উদ্ধার করলেও ৩ জেলে নিখাঁজ হন। ওই তিন জনের মধ্যে আলমগীর সরদার ও ইসমাইল খাঁনের লাশ পাওয়া যায়। এখনো বাচ্চু মিয়া নামের এক জেলের সন্ধান পাওয়া যায়নি।

তার বাড়ি মঠবাড়িয়ার ছোট মাছুয়া গ্রামে। ইসমাইলের লাশ সোমবার সকালে তার নিজ বাড়িতে দাফন করা হয়েছে। ডুবে যাওয়া ট্রলার দুটি বিধ্বস্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাগেরহাট মৎস্য আড়ৎদার সমিতির সহসভাপতি মো. আব্দুল মান্নান বেপারী জানান, আনিস সরদারের এফবি মা-বাবার দোয়া ট্রলারের আরো ৬ জন নিখোঁজ রয়েছেন।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলা জেলে পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রহ্লাদ চন্দ্র রায় জানান, নিখোঁজ জেলেদের মধ্যে থেকে এ পর্যন্ত চার জনের লাশ উদ্ধার করে তাদের নিজ নিজ বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ড, বনরক্ষী ও ১৫ থেকে ২০টি ট্রলারে শতাধিক জেলে নিয়ে তল্লাশি অভিযান চালাচ্ছে।

এছাড়া, ডুবে যাওয়া ১১টি ইঞ্জিন চালিত নৌকা উদ্ধার করা হয়েছে। এখনো ২টি নৌকা নিখোঁজ রয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার মামুনুর রহমান বলেন, আমাদের পিসিজিএস তৌফিক নামের একটি জাহাজ এবং দুটি স্পিডবোট সাগরের প্রায় ২০ মাইল এলাকা জুড়ে তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে।

আমরা এপর্যন্ত দুই জেলের লাশ এবং তিন জনকে জীবিত উদ্ধার করেছি। এছাড়া, উদ্ধার হওয়া দুটি বোট তাদের মালিকরা নিয়ে গেছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রকাশক কর্তৃক জেম প্রিন্টিং এন্ড পাবলিকেশন্স, ৩৭৪/৩ ঝাউতলা থেকে প্রকাশিত এবং মুদ্রিত।
প্রযুক্তি সহায়তায় Hi-Tech IT BD